২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ব্রিটেনে বাংলাদেশী শিক্ষিকা হত্যাকাণ্ডে আটক ব্যক্তি অভিযুক্ত

ব্রিটেনে বাংলাদেশী শিক্ষিকা হত্যাকাণ্ডে আটক ব্যক্তি অভিযুক্ত - ছবি : নয়া দিগন্ত

ব্রিটেনে বাংলাদেশী বংশোদ্ভুত শিক্ষিকা সাবিনা নেসা হত্যায় জড়িত সন্দেহে আটক ব্যক্তিকে অভিযুক্ত করেছে পুলিশ। আজ মঙ্গলবার তাকে উইলসডেন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

অভিযুক্ত ব্যক্তির নাম কোসি স্যালমাজ। বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছেন তিনি। রোববার রাত তিনটায় লন্ডনের ইস্ট স্যাসেক্সের ইস্টবর্ণ এলাকা গ্রেফতার করা হয় থেকে। তার বয়স ৩৬ বছর। পুলিশের অনুমতির পরই হত্যাকারীর ছবি প্রকাশ করে সংবাদমাধ্যমগুলো।

দ্যা সান পত্রিকা সূত্রে জানা যায়, অভিযুক্ত ব্যক্তি আলবেনিয়ান বংশোদ্ভুত। তিনি ইস্টবর্ন এলাকায় তার গার্লফ্রেন্ডের সাথে থাকলেও গত এক মাস আগে তাদের সম্পর্কের অবনতি হয়। তিনি পেশায় ডেলিভারি ড্রাইভার। কেন তিনি এই মর্মান্তিক ঘটনাটির সাথে সম্পৃক্ত তা এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ।

স্কটল্যান্ড ইয়ার্ড পুলিশ কোসি স্যালমাজের গ্রেফতারকে ওই হত্যাকাণ্ডের ঘটনার ‘উল্লেখযোগ্য অগ্রগতি’ বলে উল্লেখ করেছে। এদিকে বিষয়টি নিয়ে অভিযুক্ত হত্যাকারী যে এলাকায় থাকতেন ওই এলাকার এক দোকানদার জানান, মাঝে মাঝে তার দোকানে যেতেন ওই ব্যক্তি। গ্যাস বা পানির বিল দেয়ার পর দোকান থেকে জিনিসপত্র কিনে নিলেও খুব বেশি কথা বলতেন না। সব সময়ই চুপচাপ থাকতেন।

এক সপ্তাহ আগে শনিবার বিকেলে দক্ষিণ-পূর্ব লন্ডনের এক পার্কের ভেতর থেকে উদ্ধার করা হয় এক নারীর লাশ। এ নিয়ে সোমবার ব্রিটেনের কয়েকটি পত্রিকার ভিতরের পৃষ্ঠায় ছোট্ট করে খবর ছাপা হয়। পরে তালাশ করে জানা যায়, তার নাম সাবিনা নেসা। পুলিশি তদন্তে বলা হয়, গত সপ্তাহের শুক্রবার সন্ধ্যায় তাকে হত্যা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সাবিনা তার বাড়ি থেকে বেরিয়ে পার্কের ভেতর দিয়ে পায়ে হেঁটে খুব কাছেই এক বন্ধুর সাথে দেখা করতে যাচ্ছিলেন। পুলিশের ধারণা, বাড়ি থেকে মাত্র পাঁচ মিনিটের দূরত্বেই তাকে হত্যা করা হয়।


আরো সংবাদ



premium cement