২৮ অক্টোবর ২০২১
`

বিশ্বে প্রথম কোভিড বুস্টার টিকা নিলেন ব্রিটেনের মার্গারেট

বিশ্বে প্রথম কোভিড বুস্টার টিকা নিলেন ব্রিটেনের মার্গারেট - ছবি : সংগৃহীত

গত বছরের ডিসেম্বরে ৯১তম জন্মদিনের আগে ব্রিটেনে প্রথম কোভিড টিকা নেন মার্গারেট কিনান। আর গত শুক্রবার বিশ্বে প্রথম কোভিড বুস্টার টিকাও নিলেন সেই মার্গারেট কিনান।

মহামারী করোনাভাইরাসে যেখানে সারা বিশ্ব বিপর্যস্ত, সেখানে ৯১ বছর বয়সী এ ব্যক্তি টিকা নিয়ে সুস্থ থাকায় নিজেকে মহা ভাগ্যবান মনে করছেন তিনি। আর তাই শুক্রবার বুস্টার টিকা নিয়ে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে মার্গারেট বলেন, ‘আমি নিজেকে মহান মনে করছি। আর সবাইকে এই বুস্টার টিকা নিতে অনুপ্রাণিত করছি।’

মার্গারেট কিনান যে হাসপাতালে প্রথম কোভিড টিকা নিয়েছিলেন শুক্রবার সেখানেই বুস্টার নিতে যান। ওয়েস্ট মিডল্যান্ডের ইউনিভার্সিটি হসপিটাল কভেন্ট্রিতে বুস্টার টিকা নেন তিনি।

এদিকে ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য সেবা সংস্থা এনএইচএস জানিয়েছে, কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াই করতে সর্বশেষ পর্যায় হচ্ছে বুস্টার জ্যাব। এই টিকা নিতে ইতোমধ্যে ব্রিটেনের প্রায় ৩ লাখ ৫০ হাজারের বেশি মানুষ নিবন্ধন করেছে। আর প্রায় ১৫ লাখের বেশি মানুষকে বুস্টার টিকা নিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

বুস্টার টিকা নিতে যাদের প্রথমেই উৎসাহিত করা হয়েছে তারা হচ্ছেন- ৫০ বছরের বেশি বয়স্করা, ফ্রন্ট লাইন হেল্থ অ্যান্ড কেয়ার ওয়ার্কার এবং ১৬ থেকে ৪৯ বছরের যারা দীর্ঘ দিন বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন।



আরো সংবাদ