২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
আফগান ও তালেবান ইস্যুতে তর্ক-বিতর্ক

স্কটল্যান্ডে বাংলাদেশী রেস্টুরেন্টে সহকর্মীর হাতে শেফ নিহত

- ছবি : সংগৃহীত

সাম্প্রতিক আফগান পরিস্থিতি ও তালেবান ইস্যুতে রাজনৈতিক তর্ক-বিতর্ক ও কথা কাটাকাটির জেরে স্কটল্যান্ডে এক বাংলাদেশী শেফকে ছুরিকাঘাতে হত্যা করেছে তারই এক সহকর্মী।

শুক্রবার স্কটল্যান্ডের ইনভারকেটিং হাই স্ট্রীটের বাংলাদেশী মালিকানাধীন গুলশান তান্দুরি রেস্টুরেন্টে ওই হত্যার ঘটনা ঘটে। হত্যার অভিযোগে ওই সহকর্মীকে আটক করেছে স্থানীয় পুলিশ।

নিহত শেফের নাম সেলিম। তিনি স্কটল্যান্ডের ইনভারকেটিং হাই স্ট্রীটের বাংলাদেশী মালিকানাধীন গুলশান তান্দুরি রেস্টুরেন্টে দীর্ঘদিন যাবৎ শেফের কাজ করতেন। তার বাড়ি সিলেটের বিয়ানীবাজার পৌরসভার ফতেহপুর গ্রামে। তার বাবার নাম মরহুম সাদই মিয়া। ওই রেস্টুরেন্টের মালিকও তার নিজ এলাকার। রেস্টুরেন্টে স্টাফ সঙ্কট হলে সেলিম প্রায়ই বিভিন্ন জায়গায় যোগাযোগ করে স্টাফ সংগ্রহ করে আনেন। সেলিম কিছুদিন আগে এক সহকর্মীকে কাজের জন্য এনেছিলেন ওই রেস্টেুরেন্টে।

শুক্রবার কাজ করার সময় বাংলাদেশী ওই সহকর্মীর সাথে আফগান পরিস্থিতি ও তালেবান ইস্যুতে রাজনৈতিক তর্ক-বিতর্ক হয়েছিল সেলিমের। তা একপর্যায়ে বাক-বিতন্ডায় রুপ নেয় এবং ছুরিকাঘাতের ঘটনা ঘটে ।

সেলিমের সহকর্মীদের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ ২০ বছর যুক্তরাজ্যে বসবাসের পর কয়েক দিন আগে স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছিল সেলিম। সহকর্মীর হাতে নির্মমভাবে খুন হওয়ায় জীবিত দেশে ফেরা হলো না তার। সেলিমের মৃত্যুতে বাংলাদেশে তার পরিবারের শোকের ছায়া নেমে আসে।

স্কটল্যান্ডের পুলিশ জানায়, শুক্রবার বিকালে ছুরিকাঘাতের সংবাদটি পেয়েছি। মারাত্মক জখম অবস্থায় সেলিমকে পুলিশ এডিনবারার রয়েল ইনফারমারিতে নিয়ে যায়। সেখানেই তার মৃত্যু হয়।

পুলিশ ওই সহকর্মীকে ছুড়িসহ রক্তাক্ত অবস্থায় ইনভারকেটিং স্টেশন থেকে আটক করেছে।


আরো সংবাদ



premium cement