২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিধিনিষেধ শিথিল করায় ব্রিটেনে বেড়েছে করোনা সংক্রমণ

- ছবি - সংগৃহীত

ব্রিটেনে বিধি-নিষেধ শিথিল করার পর সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ ১৫ শতাংশ বেড়ে গেছে। সংক্রমণ নিয়ে একটি সাপ্তাহিক জরিপ থেকে শুক্রবার এ তথ্য জানা গেছে।

দেশটিতে সাম্প্রতিক সপ্তাহগুলোতে হাসপাতালেও রোগীর চাপ বেড়েছে। হাসপাতাল চিকিৎসা প্রয়োজন ছয় হাজারেরও বেশি লোকের, যা মধ্য মার্চের পর সবচেয়ে বেশি।

কিন্তু ব্রিটেনের স্বাস্থ্য মন্ত্রণালয় দৈনিক পরীক্ষার যে তথ্য প্রকাশ করেছে তাতে গত সপ্তাহে সংক্রমণ কমে যাওয়ার কথা বলা হয়েছে। আর এতে বিস্ময় প্রকাশ করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিশেষজ্ঞরা। কারণ তারা আগেই বলেছিলেন, ১৯ জুলাই বাদবাকী বিধিনিষেধ তুলে নেয়ার পর সংক্রমণ বেড়ে যাবে।

তবে অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিকস (ওএনএস) এর সর্বশেষ জরিপে বলা হয়েছে, সংক্রমণ কমেনি এবং দৈনিক পরীক্ষার মাধ্যমে নতুন নতুন সংক্রমণের চিত্রও উঠে আসেনি।

ওএনএস বলছে, ইংল্যান্ডে সংক্রমণ বেড়েছে এক লাখ ১৪ হাজার ৫শ’ কিংবা ১৫.৪ শতাংশ। ওয়েলস এবং নর্দান আয়ারল্যান্ডে সংক্রমণ বেড়েছে। কিন্তু স্কটল্যান্ডে কমেছে বলে ওএনএস বলছে।

এদিকে ওএনএসের জরিপ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে যে অসঙ্গতি সে সম্পর্কে বিশেষজ্ঞরা বলছেন, এর বিভিন্ন কারণ থাকতে পারে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী বরিস জনসন বিধি-নিষেধ পুরোপুরি তুলে দেয়ার পর অনেকেই এর সমালোচনা করেন। এ সময় তিনি টিকা কর্মসূচির সফলতার কথা তুলে ধরেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল