২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরি
`

ইসরাইলের সাথে স্পোর্টস ব্র্যান্ডের চুক্তিতে ব্রিটেনে প্রতিবাদ বিক্ষোভ

ব্রিটেনে পুমার বিরুদ্ধে বিক্ষোভ - ছবি : ওয়াফা নিউজ এজেন্সি

ইসরাইলের ফুটবল অ্যাসোসিয়েশনের সাথে ফুটবলারদের জন্য ক্রীড়া উপযোগী জুতার ডিজাইন ও তৈরির জন্য স্পোর্টস ব্র্যান্ড পুমার চুক্তির জেরে ব্রিটেনে প্রতিবাদ করছেন কয়েক শ' বিক্ষোভকারী। এর অংশ হিসেবে শনিবার দেশটির বিভিন্ন শহরে প্রতিবাদ সভার আয়োজন করেছেন তারা।

ব্রিটেনের প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইনের (পিএসসি) আহ্বানে লন্ডন, ব্রাইটন, লিভারপুল, চেস্টার, ম্যানচেস্টারসহ বিভিন্ন শহরে বিক্ষোভকারীরা পুমার দোকানের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন।

ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলের অপরাধের বৈধতা দেয়ার অংশ হিসেবে ক্রীড়াকে ব্যবহারের জন্য প্রতিবাদ সভায় পুমাকে অভিযুক্ত করেন বিক্ষোভকারীরা।

এর আগে দুই শ'র বেশি ফিলিস্তিনি ক্রীড়া সংগঠন স্পেনীয় ফুটবল ক্লাব বার্সেলোনা, অ্যাটলেটিকো ডে মাদ্রিদ ও ইতালিয় ইন্টার মিলানকে ইসরাইলে তাদের আসন্ন বন্ধুত্বমূলক ম্যাচ বাতিলের আহ্বান জানিয়েছে।

সূত্র : ওয়াফা নিউজ এজেন্সি



আরো সংবাদ


ইরানের জেনারেল সোলাইমানির হত্যাকারী মার্কিন ও ইসরাইলি ২ কমান্ডার নিহত (২০৬৪১)মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান (৮৫৩২)অন্য দেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৮০৯৩)ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন (৭৯৭৯)সাধারণ অধিবেশনে যোগ দিতে জাতিসঙ্ঘকে চিঠি দিল তালেবান (৭৭২৬)অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৬৯৩৪)শিশু সন্তানকে হত্যা পর মায়ের আত্মহত্যা (৬৫৩৫)ড. মাহফুজুরকে ছেড়ে আসায় ট্রল, যা বললেন ইভা (৬১২৫)নতুন ঘরে বসবাস করা হলো না স্বামী-স্ত্রীর (৫৯৭২)জামায়াতের কাছে হারল আ’লীগ প্রার্থী (৫৬৪৫)