২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ব্রিটেনের প্রথম মুসলিম স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন সাজিদ জাভেদ

সাজিদ জাভেদ - ছবি : সংগৃহীত

ব্রিটেনের সাবেক অর্থমন্ত্রী সাজিদ জাভেদ দেশটির নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন। বিতর্কের জেরে স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের পদত্যাগের পর প্রধানমন্ত্রী বরিস জনসন শনিবার রাতে সাজিদ জাভেদকে নিয়োগ দেন।

গত বছর নিজের রাজনৈতিক উপদেষ্টাকে পদচ্যুত করতে প্রধানমন্ত্রী বরিস জনসন দাবি না মানার জেরে মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন তিনি।

এর আগে ব্রিটেনে করোনা সংক্রমণরোধী সতর্কতামূলক ব্যবস্থা চালু থাকার মধ্যেই ম্যাট হ্যানকক নিজের সহকর্মীকে জড়িয়ে ধরার ও চুমু খাবার ছবি প্রকাশিত হলে তুমুল সমালোচনা শুরু হয়।

সমালোচনার জেরে শনিবার পদত্যাগ করেন ম্যাট হ্যানকক। প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে দেয়া পদত্যাগপত্রে তিনি ক্ষমা চেয়ে বলেন, 'মহামারীর মধ্যে ত্যাগ স্বীকার করা মানুষের কাছে আমরা দায়বদ্ধ, সংক্রমণ রোধের নির্দেশনা আমি ভাঙার মাধ্যমে আমরা তাদের মাথা নিচু করে দিয়েছি।'

অপরদিকে হ্যানককের পদত্যাগপত্র গ্রহণ করে দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী জনসন।

তিনি বলেন, 'আপনার সমর্থনে আমি কৃতজ্ঞ এবং আমি বিশ্বাস করি জনসেবায় আপনার ভূমিকা আরো বহুদূর যাবে।'

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

সকল