২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ছবিটি দেড় কোটি টাকায় বিক্রি, রহস্য কী?

-

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিল নিজের আঁকা একটি ছবি উপহার দিয়েছিলেন বন্ধু বিলিওনেয়ার ওনাসিসকে। ওনাসিসের বিলাশবহুল ইয়াটে টাঙানো এই ছবিটি নিলামে বিক্রি ১ দশমিক ৮৫ মিলিয়ন ডলারে। যা বাংলাদেশী মুদ্রায় দেড় কোটি টাকারও বেশি।

তেলচিত্রটি উইনস্টন চার্চিল এঁকেছিলেন ১৯২১ সালে। চার্চিল মৃত্যুর চার বছর আগে তার বন্ধু গ্রিক বিলিওনেয়ার অ্যারিস্টল ওনাসিসকে তার বিলাসবহুল জাহাজ সাজাতে ছবিটি উপহার দিয়েছিলেন। চার্চিল তার ‘শখের আঁকা’ বইয়ে এই ছবিরটির কথা উল্লেখ করেছেন।

মেয়ের নামে ওনাসিস ইয়টের নাম রাখেন ক্রিশ্চিনা। শতাধিক মিটার দীর্ঘ জাহাজটি একসময় ক্যানাডিয়ান নৌবাহিনীর একটি ফ্রিগেট ছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় অংশ নিয়েছিল এটি। যুদ্ধের পর ওনাসিস জাহাজটি কিনে নিয়ে বিলাসবহুল ইয়টে রূপান্তর করেন।

বিলিওনেয়ার ব্যবসায়ী ওনাসিস চার্চিলের উপহারটি নিয়ে এতটাই গর্বিত ছিলেন যে তার জাহাজে একটি বিশেষ স্থান পেয়েছিল ছবিটি। সুপার ইয়ট ‘ক্রিশ্চিনা’র অতিথিদের মধ্যে ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি, জ্যাকি কেনেডি, এলিজাবেথ টেলর, রিচার্ড বার্টন, মারিয়া ক্যালাসের মতো অনেকে।

কেনেডির মৃত্যুর পর ১৯৬৮ সালে তার বিধবা স্ত্রী জ্যাকি কেনেডি বিয়ে করেন ওনাসিসকে। বিয়ের সাত বছর পর ওনাসিস মারা যান। এরপর বিলাসবহুল জাহাজটি বিক্রি করে দেয়া হয়। ওনাসিসের উত্তরাধিকারীদের সিদ্ধান্তে উইনস্টন চার্চিলের আঁকা ল্যান্ডস্কেপটি নিউ ইয়র্কের নিলাম হাউজ ফিলিপস বুধবার বিক্রি করে ১ দশমিক ৮৫ মিলিয়ন ডলারে।

সূত্র : ডয়েচে ভেলে


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল