২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতের অনুরোধ রাখেনি ব্রিটেন

হিথ্রো বিমানবন্দর - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় ভারতকে বিমান যোগাযোগের 'রেড লিস্টে' যুক্ত করেছে ব্রিটেন। শুক্রবার থেকে এই তালিকার অন্তর্ভুক্ত দেশগুলোর নাগরিকদের ব্রিটেন ভ্রমণে নিষেধাজ্ঞা চালু হতে যাচ্ছে। তার আগে যাত্রী সরবরাহে বাড়তি ফ্লাইট চালুর জন্য ভারতের অনুরোধ প্রত্যাখ্যান করেছে হিথরো বিমান বন্দর।

বুধবার হিথরো বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে এই তথ্য জানায়।

এর আগে সোমবার ব্রিটিশ পার্লামেন্টে দেশটির স্বাস্থমন্ত্রী ম্যাট হ্যানকক জানান, ভারতে করোনাভাইরাসের এক শ'র বেশি ধরন শনাক্তের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেন।

তিনি বলেন, 'ভারতকে রেড লিস্টে অন্তর্ভুক্ত করার এই কঠিন কিন্তু অপরিহার্য সিদ্ধান্তটি আমাদের নিতে হয়েছে। এর মাধ্যমে ব্রিটিশ বা আইরিশ বাসিন্দা অথবা ব্রিটেনের নাগরিক ছাড়া কেউ যদি আগের ১০ দিন ভারতে অবস্থানের পর আসে, তবে তাকে ব্রিটেনে প্রবেশ করতে দেয়া হবে না।'

বার্তা সংস্থা রয়টার্সের কাছে হিথ্রো বিমান বন্দর কর্তৃপক্ষ জানায়, বাড়তি ফ্লাইটের অনুমোদনের মাধ্যমে তারা করোনা পরিস্থিতিতে বিমান বন্দরে বাড়তি চাপ বাড়াতে চাননি।

ভারতে গত বছর ১৫ ফেব্রুয়ারি প্রথম করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়। জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুসারে, বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে এক কোটি ৫৯ লাখ ৩০ হাজার নয় শ' ৬৫ জন করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। ভাইরাস সংক্রমণে মৃত্যু হয়েছে এক লাখ ৮৪ হাজার ছয় শ' ৭২ জন।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল