২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধুর লন্ডন সফর যুক্তরাজ্য-বাংলাদেশ বন্ধুত্ব গড়ে তুলেছে : ব্রিটিশ প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর লন্ডন সফর যুক্তরাজ্য-বাংলাদেশ বন্ধুত্ব গড়ে তুলেছে : ব্রিটিশ প্রধানমন্ত্রী -

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ১৯৭২ সালে লন্ডনের ডাউনিং স্ট্রিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সফর যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে ‘বন্ধুত্ব গড়ার সহায়ক’ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এক ভিডিও বার্তায় তিনি বলেন, এখন আমরা ব্রিটিশ ও বাংলাদেশী বন্ধুত্বের আগামী ৫০ বছরের প্রত্যাশায় রয়েছি এবং আমি আপনাদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

শুক্রবার সন্ধ্যায় ন্যাশনাল প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে প্রচারিত বার্তায় জনসন বলেন, জন্মের পর থেকে আপনারা জাতি হিসেবে কতটা অর্জন করেছেন তা চিন্তা করা বিস্ময়কর।

ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন ২০১৮ সালে তার বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন, যখন তাকে অনেক আন্তরিক এবং উদারতার সাথে স্বাগত জানানো হয়।

তিনি যুক্তরাজ্য এবং বাংলাদেশের মধ্যে বন্ধনের উপর জোর দেন, যা ছয়লাখ ব্রিটিশ-বাংলাদেশী গঠিত একটি শক্তিশালী কমিউনিটি যারা যুক্তরাজ্যে প্রতিদিন অবদান রাখছেন।

তিনি আরো বলেন, আমি মনে করি বিশেষ করে আমাদের এনএইচএসের (ন্যাশনাল হেল্থ সার্ভিস) চমৎকার চিকিৎসক এবং নার্সদের কথা, যাদের অনেকেই কোভিড-১৯-এর বিরুদ্ধে আমাদের যুদ্ধে মানুষের চিকিৎসা ও টিকা দিতে সাহায্য করছে।

জনসন বাংলাদেশকে বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান অর্থনীতি হিসেবে আখ্যায়িত করেন এবং যুক্তরাজ্য ও বাংলাদেশ আরো সমৃদ্ধ এবং পরিবেশগতভাবে টেকসই ভবিষ্যৎ গঠনের উচ্চাশা ভাগাভাগি করার ওপর জোর দেন।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কাজ করতে এবং গ্লাসগো কোপ-২৬-এ তার সাথে আবার দেখা হওয়ার জন্য উদগ্রীব হয়ে আছি।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণকে সুবর্ণজয়ন্তী উপলক্ষে অভিনন্দন জানান।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল