১৩ এপ্রিল ২০২১
`

১৫৭ বার ব্যর্থ, অবশেষে লার্নার টেস্টে উতরালেন ব্রিটিশ ব্যক্তি

১৫৭ বার ব্যর্থ, অবশেষে লার্নার টেস্টে উতরালেন ব্রিটিশ ব্যক্তি - ছবি : সংগৃহীত

ব্যর্থতায় হাল না ছাড়ার পণই সাফল্যের চাবিকাঠি। উদাহরণ অসংখ্য। ফের প্রমাণ করলেন ব্রিটেনের এক নাগরিক। ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন ১৫৭ বার। তা সত্ত্বেও হাল ছাড়েননি ইংল্যান্ডের এই বাসিন্দা। অবশেষে সাফল্য এলো ১৫৮তম প্রচেষ্টায়।

বারবার পরীক্ষা দিতে গিয়ে গ্যাঁটের কড়ি খরচ হয়েছে বিস্তর। বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে ৩ লাখ টাকা। তাতে কী! ১৫৮তম প্রচেষ্টায় উতরে গেলেন থিওরি পরীক্ষায়। তবে প্র্যাক্টিক্যালে কী হবে, সেটা অবশ্য এখনো কারো জানা নেই।

ব্রিটেনের ড্রাইভিং অ্যান্ড ভেহিকেল স্ট্যান্ডার্ডস এজেন্সির তথ্য বলছে, এই ব্যক্তির পরই রয়েছেন এক মহিলা। বয়স ৩০-এর ঘরে। তিনি ১১৭ বার থিওরি পরীক্ষায় বসেছেন। এখন পর্যন্ত উতরাতে পারেননি। তিনে রয়েছেন ৪৮ বছরের অন্য এক নারী। তিনি ৯৪তম প্রচেষ্টায় সফল হয়েছিলেন।

সূত্র : বর্তমান



আরো সংবাদ


পাকিস্তানকে সহজেই হারালো দক্ষিণ আফ্রিকা ফিলিস্তিনকে ৩ দিন অবরুদ্ধ করে রাখার ঘোষণা ইসরাইলের করোনা মহামারীর মধ্যেও ভারতের কুম্ভমেলায় লাখো মানুষের ভিড় মঙ্গলবার ব্যাংক খোলা ৩টা পর্যন্ত আবাহনীর নেপাল যাওয়া অনিশ্চিত ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রথম অধ্যায় : আকাইদÑবিশ্বাস এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ বাংলা গল্প : পড়ে পাওয়া এসএসসি পরীক্ষা : ইসলাম ও নৈতিক শিক্ষা দ্বিতীয় অধ্যায় : শরিয়তের উৎস করোনার দুঃসময়ে রমজান বয়ে আনুক কল্যাণ

সকল