২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণের দায়ে ব্রিটেনের ক্ষমতাসীন দলের এমপি গ্রেফতার

ব্রিটিশ সংসদের ভেতরের দৃশ্য - ছবি : সংগৃহীত

ধর্ষণের অভিযোগে ব্রিটেনের ক্ষমতাসীন দলের একজন এমপিকে গ্রেফতার করা হয়েছে। তবে তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। ব্রিটিশ সংসদের একজন সাবেক কর্মী ওই আইনপ্রণেতার বিরুদ্ধে অভিযোগ আনার পর তাকে গ্রেফতার করা হয়।

পরে তিনি জামিনে মুক্তি পান। দেশটির মেট্রোপলিটন পুলিশ এ নিয়ে তদন্ত শুরুর কথা জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, কনজারভেটিভ পার্টির ওই এমপির বিরুদ্ধে অভিযোগকারী গত বছরের জুলাই থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত চারটি পৃথক ঘটনার উল্লেখ করেছেন।

তিনি কনজারভেটিভ আইনপ্রণেতার বিরুদ্ধে তাকে যৌন নিপীড়ন ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ এনেছেন।

ব্রিটেনের পার্লামেন্ট ভবন ওয়েস্ট মিনিস্টারের লামবেথ ও হ্যাকনেতে ২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের জানুয়ারির মধ্যে এসব ঘটনা ঘটে থাকতে পারে। পুলিশ বলছে, আটক এমপির বয়স পঞ্চাশের বেশি।

চলতি মাসের মাঝামাঝিতে তিনি হাজিরা দেবেন এই শর্তে তাকে জামিন দেওয়া হয়েছে। কনজারভেটিভ পার্টি বলেছে, তারা এ ধরনের যে কোনো অভিযোগ খুবই গুরুত্ব সহকারে নেয়। তবে তদন্তনাধীন বিষয় হওয়ায় এখনই তারা কোনো সিদ্ধান্ত জানাবে না বলেও ঘোষণা করেছে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলা হিজবুল্লাহর যুক্তরাষ্ট্রে বিদেশী : ১ মেক্সিকো, ২ ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতেও পাকিস্তানে যাবে না ভারত!

সকল