১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কেন ২৫ কোটি করোনার টিকা কেনার ব্যবস্থা করেছে ব্রিটেন?

- প্রতীকী ছবি

ব্রিটেন এখন পর্যন্ত চারটি কোম্পানির তৈরি মোট ২৫ কোটি করোনাভাইরাসের টিকা কেনার আগাম ব্যবস্থা পাকা করে ফেলেছে।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের খবরে বলা হয়, যুক্তরাজ্যের লক্ষ্য হচ্ছে এমন অন্তত ১২টি টিকা কেনার জন্য আগাম ব্যবস্থা করা – যেগুলো নিরাপদ এবং কার্যকর বলে প্রমাণিত হবার সম্ভাবনা জোরালো।

যে চার কোম্পানির টিকা কেনার ব্যবস্থা এর মধ্যেই করা হয়েছে তার মধ্যে আছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও এ্যাস্ট্রাজেনিকা ১০ কোটি টিকা, বায়ো এনটেক/ফাইজারের ৩ কোটি, ভালনেভার ৬ কোটি, এবং গ্ল্যাক্সো স্মিথক্লাইন/স্যানোফি পাস্তুরের ৬ কোটি।

সব মিলিয়ে প্রায় ২৫ কোটি টিকা ক্রয়ের আগাম ব্যবস্থা করে রাখছে ব্রিটেন – যাতে কোনো দুএকটি টিকা কার্যকর প্রমাণিত হলে যত দ্রুত সম্ভব তা হাতে পাওয়া যায় – জানাচ্ছে গার্ডিয়ান।


আরো সংবাদ



premium cement
ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার

সকল