০৪ আগস্ট ২০২০

বিদেশে সফর করে তোপের মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাবা

ছেলে বরিস জনসনের সাথে স্ট্যানলি জনসন (বামে) - ছবি : সংগৃহীত
24tkt

করোনাভাইরাস মহামারিতে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা থাকার পরও গ্রীসে এক সফর করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের বাবা স্ট্যানলি জনসন।

স্ট্যানলি জনসন বুধবার তার বিমান অবতরণের ওপর একটি ইনস্টাগ্রাম ভিডিও এবং অ্যাথেন্স বিমানবন্দরে মাস্ক পরা অবস্থায় একটি সেলফি পোস্ট করেন।

তিনি ডেইলি মেইল পত্রিকাকে জানিয়েছেন, প্রয়োজনীয় কাজেই তিনি অ্যাথেন্স গিয়েছেন। সেখানে তার একটি বাড়ি রয়েছে, যেটি ভাড়া দেয়া হয়।

গ্রীসে পর্যটন মৌসুম শুরু হওয়ার আগে তিনি বাড়িটিতে করোনা মহামারি মোকাবেলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা তৈরি রাখতে চান বলে জানান।

ব্রিটিশ পররাষ্ট্র দফতর ‘প্রয়োজন ছাড়া’ সবধরনের সফর না করার জন্য নাগরিকদের পরামর্শ দিয়েছে।

গ্রীসও ১৫ জুলাইয়ের আগে ব্রিটেন থেকে কোনো সরাসরি ফ্লাইট ঢুকতে দেবে না।

বিরোধীদল লিবারেল ডেমোক্র্যাট এমপি জেমি স্টোন মন্তব্য করেছেন, ‘ঘটনা দেখে মনে হচ্ছে, আমাদের জন্য এক আইন, আর তাদের জন্য আরেক আইন।’

সূত্র : বিবিসি


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (১৪২০০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১০৯৪৫)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৭৮৮৭)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৫২১)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৫৮৪৫)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৪৭৪)চামড়ার দাম বিপর্যয়ের নেপথ্যে (৪৭৯৯)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৪৭০২)‘অন্যায় সমর্থন না করায় আমাকে দুইবার মৃত্যুদণ্ড দিয়েছিল জয়নাল হাজারী’ (৪২৪৬)বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন (৪০৮৬)