১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটেনের উপকূল থেকে বিধ্বস্ত মার্কিন যুদ্ধ বিমানের পাইলটের লাশ উদ্ধার

- সংগৃহীত

নিয়মিত প্রশিক্ষণকালে সোমবার যুক্তরাষ্ট্রের এফ-১৫সি ঈগল যুদ্ধ বিমান নর্থ সি তে বিধ্বস্ত হওয়ার পর পাইলটের লাশ উদ্ধার করা হয়েছে। সামরিক কর্মকর্তারা এ কথা জানান। ইংল্যান্ডের পূর্বাঞ্চলে মিডেনহল শহরের কাছের ঘাঁটি থেকে উড্ডয়নের পর বিমানটি বিধ্বস্ত হয়।

ঘাঁটিটি ৪৮তম ফাইটার উইংয়ের, যারা এখানে ১৯৬০ সাল থেকে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। এখানে সাড়ে চার হাজার সক্রিয় সেনা সদস্য রয়েছে।

দিনের প্রথম ভাগে ব্রিটেনের কোস্টগার্ড জানিয়েছিল, তারা বিমান ধ্বংসাবশেষের খোঁজ পেয়েছে। কিন্তু পাইলট নিখোঁজ রয়েছে। পরে এক বিবৃতিতে বিধ্বস্ত এফ-১৫সি বিমানের পাইলটকে খুঁজে পাওয়া এবং এটি যে তার লাশ তা সনাক্ত করা হয়েছে। এক আসন বিশিষ্ট বিমানটি সোমবার সকালে পূর্ব ইয়র্কশায়ার উপকূল থেকে ৭৪ নটিক্যাল মাইল দূরে বিধ্বস্ত হয়।

মার্কিন সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, নিয়মিত প্রশিক্ষণ মিশনে বিমানটি অংশ নেয়। এতে কেবলমাত্র পাইলটই আরোহী ছিল। বিধ্বস্তের কারণ এখনও জানা যায়নি। বাসস


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল