১৫ জুলাই ২০২০

সরকারি উপদেষ্টারের আইন অমান্যের প্রতিবাদে ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ

ডগলাস রস - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস মহামারীতে পদত্যাগ করলেন এক ব্রিটিশ মন্ত্রী৷ যুক্তরাজ্যের স্কটল্যান্ডের মন্ত্রী ডগলাস রস মঙ্গলবার তার ইস্তফাপত্র জমা দিয়েছেন। ডগলাস রস যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের উপদেষ্টার ডমিনিক কিউমিংসের লকডাউন না মেনে সফরের প্রতিবাদে পদত্যাগ করছেন।

লকডাউন চলাকালে ডোমিনিক কামিংসের সপরিবারে সোমবার লন্ডন থেকে ডুরহামে ভ্রমণ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। যার প্রতিবাদ হিসেবে পদত্যাগ করলেন স্কটল্যান্ড মন্ত্রী ডগলাস রস।

রস তার পদত্যাগের বিষয়টি তার টুইটার বার্তায় জানিয়েছেন৷ তিনি তার বিবৃতিতে বলেন, সরকারি লকডাউন আদেশ মেনে অনেক নাগরিক তার আত্মীয়দের সাথে দেখা করতে যাচ্ছেন না, পরিবারের সকলে একসাথে শোক পালন করছে না। অসুস্থ প্রিয়জনের কাছে যেতে পারছে না অনেকই। আমি তাদের সবাইকে ভুল প্রমাণিত করে সরকারের এক প্রবীণ উপদেষ্টারের কাজকে সমর্থন দিতে পারি না।

তিনি আরো বলেন, মিস্টার কামিংসের সরকারি বিধিমালার ব্যাখ্যা অধিকাংশই ভোগ করতে পারেনি।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ

আমেরিকার সকল নাগরিককে মাস্ক পরার আহ্বান সিডিসি’র অতিরিক্ত ঘুম ও এর ক্ষতিকার দিকগুলো জেনে রাখুন মানুষের ওপর করোনা টিকার চূড়ান্ত পরীক্ষা করোনায় দেশ ছাড়লেন সোনম বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে : টেলিযোগাযোগ মন্ত্রী বড়াইগ্রামে করোনায় ডেকোরেটর মালিক-শ্রমিকদের দুর্দিন ‘সরকার ও আ'লীগের সমালোচনা করাই বিএনপির প্রধান কাজ’ চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জাতীয় ওলামা পরিষদের রিজেন্টের এমডির তথ্যের ভিত্তিতেই সাহেদের অবস্থান জানতে পারে র‌্যাব সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না: শিক্ষামন্ত্রী খুলনা বিশ্ববিদ্যালয়ে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু

সকল