২২ সেপ্টেম্বর ২০২০

জে কে রাউলিংয়ের করোনা মুক্তির পদ্ধতিতে ঝুঁকি দেখছেন চিকিৎসকরা

জে কে রাউলিংয়ের করোনা মুক্তির পদ্ধতিতে ঝুঁকি দেখছেন চিকিৎসকরা - ছবি : সংগৃহীত

হ্যারি পটার-রচয়িতা জে কে রাউলিং জানিয়েছেন তিনি প্রায় দু-সপ্তাহ কোভিড-১৯’র সমস্ত সিম্পটম নিয়ে অসুস্থ হয়ে পড়েন কিন্তু এখন তিনি পুরোপুরি সুস্থ। সম্প্রতি টুইটারে জানিয়েছেন যে বিগত দু-সপ্তাহ ধরেই তিনি অসুস্থ ছিলেন এবং তার মধ্যে কোভিড-১৯-এর প্রায় সমস্ত সিম্পটমই দেখা দিয়েছিল। বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ, এমনটাই জানিয়েছেন হ্যারি পটার-রচয়িতা।

রাউলিং যদিও কোভিড-১৯ পরীক্ষা করাননি তবুও তার মধ্যে নাকি কোভিডের সমস্ত লক্ষণ স্পষ্ট ছিল। তাই বাড়িতে থেকেই অক্ষরে অক্ষরে চিকিৎসক স্বামীর সমস্ত পরামর্শ মেনে চলেছেন তিনি। আর সেই সব পরামর্শ অনুসরণ করেই নাকি এখন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন।

লেখিকা সম্প্রতি একটি টুইটে জানান যে তার স্বামী তাকে একটি বিশেষ এক্সারসাইজ করতে বলেন, তার মধ্যে কোভিড-এর লক্ষণ দেখা দেয়ার পরে। যেহেতু কোভিড-১৯ শ্বাসযন্ত্রকে আক্রমণ করে, তাই এই এক্সারসাইজটির লক্ষ্য হল শ্বাসপ্রশ্বাসের প্রক্রিয়াকে স্বাভাবিক করা। বিগত ২ সপ্তাহ নিয়মিত এই এক্সারসাইজটি করেছেন রাউলিং।

তবে এবিসি পত্রিকার রিপোর্টে চিকিৎসকদের উদৃতি দিয়ে বলা হয়েছে। কিংবদন্তী লেখিকার শেখানো শ্বাসযন্ত্রের ব্যায়ামে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি আরো বেরে যেতে পারে। কারণ শ্বাসযন্ত্রের যে ব্যায়ামের কথা বলা হয়েছে, সেটা নিয়মিত করলে করোনাভাইরাস আরো দ্রুত ছড়িয়ে পরবে।

সূত্র : এবিসি নিউজ


আরো সংবাদ