০৪ জুন ২০২০

ইনটেনসিভ কেয়ারে তৃতীয় দিনে ব্রিটিশ প্রধানমন্ত্রী

করোনা ভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বুধবার তৃতীয় দিনের মতো ইনটেনসিভ কেয়ার ইউনিটে রয়েছেন।

জুনিয়র স্বাস্থ্য মন্ত্রী এডওয়ার্ড আরগার স্কাই নিউজকে বলেছেন, প্রধানমন্ত্রীর অবস্থা স্থিতিশীল। তিনি ভালো আছেন।

এর আগে সরকারের দায়িত্বে থাকা পররাষ্ট্রমন্ত্রী ডোমেনিক রাব বলেছেন, ‘তিনি একজন যোদ্ধা। তিনি ফিরে আসবেন।’

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর মুখপাত্র জানান, তার অবস্থা স্থিতিশীল। তিনি ইনটেনসিভ কেয়ারে নিবিড় পর্যবেক্ষণে আছেন। এর আগে তিনি জানিয়েছিলেন, ৫৫ বছর বয়সী জনসন স্বল্পমাত্রার অক্সিজেন চিকিৎসা নিচ্ছেন। তিনি অন্য কোন সহায়তা ছাড়াই নিঃশ্বাস নিতে পারছেন। তার ভেন্টিলেটরের কোন প্রয়োজন নেই।

করোনায় আক্রান্ত হওয়ার ১০ দিন পরও জনসনের শরীরে ভাইরাসের উপসর্গ থেকে যাওয়ায় রোববার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সন্ধ্যায় তাকে ইনটেনসিভ কেয়ারে স্থানান্তর করা হয়। জাতীয় জরুরি পরিস্থিতিতে প্রধানমন্ত্রীকে ইনটেনসিভ কেয়ারে স্থানান্তর একটি নজিরবিহীন ঘটনা। গত জুলাইয়ে দায়িত্ব নেয়া জনসনের অন্য কোন শারিরীক সমস্যা নেই।

এদিকে তার অন্তঃসত্ত্বা বান্ধবী ক্যারি সিমন্ডসকে ডাউনিং স্ট্রিট থেকে সরিয়ে নেয়া হয়েছে। ক্যারির করোনার উপসর্গ থাকার কারণে অন্যান্য স্টাফ অসুস্থ হয়ে পড়ছিল।

উল্লেখ্য, ব্রিটেনে ৫৫ হাজারেরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬,২০০ জন। মঙ্গলবার দেশটিতে মারা গেছে ৭৮৬ জন। সূত্র : বাসস


আরো সংবাদ

ঘূর্ণিঝড় নিসর্গের প্রভাব : দিনভর বৃষ্টিতে বেড়েছে সুগন্ধা ও বিষখালী নদীর পানি রাজাপুরে বিশখালী নদীতে পড়ে কলেজ ছাত্র নিখোঁজ ওমানে করোনায় রাজনগরের একজনের মৃত্যু করোনা পরিস্থিতির আরও অবনতি হতে পারে : কাদের আসন্ন বাজেটে যেসব বিষয়ে অগ্রাধিকার চায় জামায়াত রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু সজনে আবাদে সুফল পেতে শুরু করেছে চাষীরা স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে বদলি করোনায় মৃত ও আক্রান্ত সাংবাদিকদের জীবনের ঝুঁকি ভাতার দাবি জাতীয় ঐক্যফ্রন্টের বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২৪২৩ করোনায় বগুড়ার প্রবীণ সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকের মৃত্যু

সকল

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)