২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এক সপ্তাহের মধ্যেই করোনা থেকে সেরে উঠলেন প্রিন্স চার্লস

প্রিন্স চার্লস -

করোনায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহের মধ্যেই সেরে উঠলেন ব্রিটেনের প্রিন্স চার্লস। সোমবার গৃহবন্দি অবস্থা থেকে বেরিয়ে এলেন তিনি। তবে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত না হলেও, এখনো গৃহবন্দি রয়েছেন তার স্ত্রী ক্যামিলা, ডাচেস অব কর্নওয়াল।

এ দিন হাউজ অব ক্ল্যারেন্সের এক মুখপাত্র ব্রিটিশ সংবাদমাধ্যক‌ে বলেন, ক্ল্যারেন্স হাউজ জানিয়েছে, ডাক্তারের পরামর্শ নিয়েই গৃহবন্দি অবস্থা থেকে বেরিয়ে এসেছেন চার্লস।’’ সরকারি বিধিনিষেধ মেনে সাত দিন গৃহবন্দি থাকার পর চার্লস এখন সুস্থ বলেও জানান তিনি।

গত ২৫ মার্চ করোনা ক্ল্যারেন্স হাউসের তরফেই চার্লসের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করা হয়। সেই থেকে স্ত্রী ক্যামিলাকে নিয়ে স্কটল্যান্ডের বালমোরাল প্রসাদে গৃহবন্দি ছিলেন তিনি। ১০ মার্চ লন্ডনে মোনাকোর প্রিন্স অ্যালবার্টের সঙ্গে সাক্ষাৎ করেন চার্লস। প্রথমে প্রিন্স অ্যালবার্ট করোনা ভাইরাসে আক্রান্ত হন। তার পরই চার্লসের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তবে কীভাবে সংক্রমিত হলেন, তা নিয়ে ক্ল্যারেন্স হাউজ বা রাজপরিবারের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

অন্য দিকে, রানি দ্বিতীয় এলিজাবেথের সারমেয়দের ঘোরাফেরার দায়িত্বে রয়েছেন যিনি, তিনিও কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তবে রানি পুরোপুরি সুস্থ রয়েছেন বলে বাকিংহ্যাম প্রাসাদের পক্ষ থেকে জানানো হয়েছে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল