১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ছাড়ার অনুরোধ

ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ছাড়ার অনুরোধ - সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনে গত ২৪ ঘন্টায় শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত আরো ১৮৫ জনের মৃত্যু হয়েছে বলে ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬৯ জনে। বৃহস্পতিবার পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ৫৮৪ জন। দেশটির ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ সোশাল কেয়ার জানিয়েছে, করোনায় বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৫৭৯। আর রাজধানী লন্ডনে মোট আক্রান্ত প্রায় হাজার এবং মারা গেছে ১৮০ জন।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর ইংল্যান্ডের চিফ মেডিক্যাল অফিসার ক্রিস হোইটির শরীরে কোভিড-১৯ পজিটিভ বলে শনাক্ত করা হয়েছে। ৫৩ বছর বয়স্ক প্রফেসর হোইটি দেশটির করোনা মোকাবেলায় সরকারের নানা পদক্ষেপে প্রথম সারিতে আছেন। তিনি নিয়মিত জনগনকে ভাইরাসটি মোকাবেলায় নানা দিকনির্দেশনা দিয়ে যাচ্ছিলেন। তিনি বর্তমানে আইসোলেশনে আছেন। ভাইরাসটির বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দানকারী ইউকে সরকারের তিন সদস্যই এখন করোনাভাইরাসে আক্রান্ত। রাষ্ঠ্রের ওই গুরুত্বপূর্ণ তিন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্তের ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে হাউস অব কমন্সের সকল সদস্যদের মাঝে।

এছাড়া বিরোধী লেবার পার্টির পরবর্তী সম্ভাব্য ডেপুটি লিডার এনজেলা রায়নারর শরীরেও কভোড-১৯-এর উপসর্গ ধরা পড়েছে। ৩৯ বছর বয়সী রায়নার শরীরে বৃহস্পতিবার সন্ধ্যায় করোনা ধরা পড়লে দ্রুত তা অবস্থার অবনতির দিকে যাচ্ছে। তিনি বর্তমানে বিরোধী দলের ছায়া শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ছাড়তে বলেছে দেশটির ঢাকাস্থ হাই কমিশন। হাই কমিশনের ফেসবুক পেজে এক বার্তায় বলা হয়েছে, বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশ্যে বলছি,ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টারের বিমান ফ্লাইট এখনো সচল আছে। আমরা আপনাকে যুক্তরাজ্যে ফিরে যাওয়ার উপদেশ দিচ্ছি।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল