০৬ জুন ২০২০

করোনায় নিজের জীবন বাঁচাতে ইহুদি নেতাদের আহ্বান

করোনাভাইরাসে ব্রিটেনে ২০ ইহুদি মারা যাওয়ার পর ইহুদি নেতারা তাদের সম্প্রদায়ের লোকজনকে নিজ নিজ জীবন রক্ষার জন্য আহ্বান জানিয়েছেন।

ব্রিটিশ ইহুদিদের পরিচালনা পরিষদের পক্ষ থেকে সরকারের দেয়া নির্দেশনা অনুসরণ করতে ও বাড়িতে থাকতে বলা হচ্ছে।

পরিচালনা পরিষদের প্রেসিডেন্ট মেরি ভ্যান ডার জিল বলেন, কীভাবে মহামারি একটি সম্প্রদায়ের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে- যারা একত্রে থাকতে ও একসাথে উৎসব পালন করে থাকে।

বুধবার পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হয়ে ব্রিটেনে মোট ৪৬৫ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ২৫ জন ইহুদি বলে জানা গেছে।

এই অনুপাত ৫ দশমিক ৪ শতাংশের বেশি হতে পারে। কেননা মৃতদের সবার যথা নিয়মে শেষকৃত্য করা হয়নি। ইহুদিরা যুক্তরাজ্যের জনসংখ্যার মাত্র দশমিক পাঁচ শতাংশ।

ভ্যান ডার জিল বলেন, ইহুদি সম্প্রদায়ের লোকেরা সাধারণত একত্রেই থাকে। আমরা বাড়িতে বিভিন্ন উৎসব ও শুক্রবারে নৈশভোজের আয়োজন করি যেখানে আমাদের সবাই উপস্থিত থাকে।

তবে, বর্তমান জরুরী পরিস্থিতিতে আমরা স্বাভাবিক উপায়ে উদযাপন করতে পারি না। সরকারিভাবে সবকিছু বন্ধ করে দেয়া হয়েছে। এজন্য, অন্যান্য সময়ের মতো একে অপরের সাথে থাকতে পারে না।

সূত্র : ডেইলিমেইল


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv