০৮ এপ্রিল ২০২০

যুক্তরাজ্যের কারাগারে করোনায় প্রথম মৃত্যু, আক্রান্ত ১৯

যুক্তরাজ্যের কারাগারে করোনায় প্রথম মৃত্যু, আক্রান্ত ১৯ - ছবি : সংগৃহীত

করোনভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যের কারাগারে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। মারা যাওয়া ওই বন্দির বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি যৌন অপরাধী ছিলেন। এ ছাড়া দেশটির বিভিন্ন কারাগারে আক্রান্ত হয়েছেন ১৯ জন বন্দি।

তিনি যুক্তরাজ্যের অন্যতম প্রবীণ বন্দি ছিলেন। তিন দিন আগে কেমব্রিজশায়ারের এইচএমপি লিটলহে করোনভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

এটি বোঝা যায় যে মারাত্মক এই ভাইরাস কেবলমাত্র ওই ব্যক্তির মধ্যেই সনাক্ত করা হয়েছিল, তবে নাম প্রকাশ করা হয়নি। তিনি কারাগারের সি ক্যাটাগরির বন্দি ছিলেন।

একটি সূত্র দ্যা সানকে জানায়, সি ক্যাটাগরির কারাগারের এক কক্ষে একাধিক বন্দি থাকতেন। তার সাথে থাকা অন্য বন্দিদের কেউ বা কারাগারের কর্মকর্তাসহ অন্যরা আক্রান্ত হয়েছে কি না তা পরিষ্কার নয়।

যুক্তরাজ্যের আইন মন্ত্রণালয় বৃহস্পতিবার সকালে নিশ্চিত করেছে যে ১০টি কারাগারে ১৯ জন বন্দি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত বুধবার ঘোষণা করা হয়েছিল যে ইংল্যান্ড ও ওয়েলসের কারাগারগুলোতে করোনাভাইরাসের বিস্তার হ্রাস করার জন্য কারাগার পরিদর্শণ বন্ধ করে দেয়া হবে।

সূত্র : ডেইলিমেইল


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)