২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুক্তরাজ্যের কারাগারে করোনায় প্রথম মৃত্যু, আক্রান্ত ১৯

যুক্তরাজ্যের কারাগারে করোনায় প্রথম মৃত্যু, আক্রান্ত ১৯ - ছবি : সংগৃহীত

করোনভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যের কারাগারে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। মারা যাওয়া ওই বন্দির বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি যৌন অপরাধী ছিলেন। এ ছাড়া দেশটির বিভিন্ন কারাগারে আক্রান্ত হয়েছেন ১৯ জন বন্দি।

তিনি যুক্তরাজ্যের অন্যতম প্রবীণ বন্দি ছিলেন। তিন দিন আগে কেমব্রিজশায়ারের এইচএমপি লিটলহে করোনভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

এটি বোঝা যায় যে মারাত্মক এই ভাইরাস কেবলমাত্র ওই ব্যক্তির মধ্যেই সনাক্ত করা হয়েছিল, তবে নাম প্রকাশ করা হয়নি। তিনি কারাগারের সি ক্যাটাগরির বন্দি ছিলেন।

একটি সূত্র দ্যা সানকে জানায়, সি ক্যাটাগরির কারাগারের এক কক্ষে একাধিক বন্দি থাকতেন। তার সাথে থাকা অন্য বন্দিদের কেউ বা কারাগারের কর্মকর্তাসহ অন্যরা আক্রান্ত হয়েছে কি না তা পরিষ্কার নয়।

যুক্তরাজ্যের আইন মন্ত্রণালয় বৃহস্পতিবার সকালে নিশ্চিত করেছে যে ১০টি কারাগারে ১৯ জন বন্দি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত বুধবার ঘোষণা করা হয়েছিল যে ইংল্যান্ড ও ওয়েলসের কারাগারগুলোতে করোনাভাইরাসের বিস্তার হ্রাস করার জন্য কারাগার পরিদর্শণ বন্ধ করে দেয়া হবে।

সূত্র : ডেইলিমেইল


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল