২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাচের আড়াল থেকে প্রথমবার নাতিকে দেখলেন বৃদ্ধ

কাচের আড়াল থেকেই প্রথম দর্শন  - ছবি : টুইটার থেকে নেয়া

বাঁচার একমাত্র উপায় সমাজিক দূরত্ব। করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা প্রবীণদের মধ্যে সবচেয়ে বেশি। তাই বেশির ভাগ জায়গায় প্রবীণরা নিজেদের স্বেচ্ছায় ঘরবন্দি করে নিয়েছেন। কিন্তু সদ্যোজাত নাতিকে দেখার ইচ্ছে যেন বাঁধ মানছিল না। তাই ছুটলেন নাতির কাছে। তবে নিরাপদ দূরত্ব রেখেই হল প্রথম দর্শন। এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সবাই আশা প্রকাশ করেছেন, একদিন এই দূরত্ব ঘুচে যাবে।

ব্রিটিশ সংবাদমাধ্যম মেল অনলাইন জানিয়েছে, ছবিটি সদ্যজাতের ফুপা এমা বেথগাল তার টুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন। তার ভাই মিশেল সদ্য বাবা হয়েছেন। ছেলের নাম রাখা হয়েছে ফাওলান। আর সদ্যোজাতের সঙ্গে দেখা করতে এসেছেন তার দাদু।

ছবিতে দেখা যাচ্ছে, ঘরের মধ্যে ছেলেকে হাতে তুলে ধরেছেন মিশেল। আর তার বাবা বাড়ির বাইরে কাচের জানালা দিয়ে ঝুঁকে পড়ে দেখছেন সদ্যজাত নাতিকে। এমা লিখেছেন, ‘সামাজিক দূরত্ব রেখেই নাতিকে প্রথমবার দেখছেন তার দাদু’।

ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর ইউকে জানিয়েছে, মিশেলের বাবা পাশেই থাকেন। করোনাভাইরাস থেকে বাঁচতে নিজেকে তিনি ঘরবন্দি করে রেখেছিলেন। কিন্তু নাতি হয়েছে শোনার পর আর থাকতে পারেননি, দূর থেকে দেখা করতে এসেছেন। তবে তিনি জানিয়েছেন, ভাইরাসের প্রকোপ কেটে গেলেই নাতিকে কোলে নেয়ার জন্য তিনি অপেক্ষা করছেন।

ছবিটি টুইট হওয়ার পরই ভাইরাল হতে সময় নেয়নি। অনেকেই এমন ছবি দেখে মন খারাপের কথা ব্যক্ত করেছেন। কিন্তু সেই সঙ্গে তারা এও আশা প্রকাশ করেছেন, একদিন সব ঠিক হয়ে যাবে, জীবন আবার স্বাভাবিক হবে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল