২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কে ক্ষেপণাস্ত্র কারখানায় বিস্ফোরণ, নিহত ৫

- ছবি : সংগৃহীত

তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘোষণা করেছে, রাজধানী আঙ্কারায় একটি ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক কারখানায় বিস্ফোরণে পাঁচ শ্রমিক নিহত হয়েছেন।

শনিবার মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, আঙ্কারার আলমা দাগ জেলায় মেকানিক্যাল অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কোম্পানির (এমকেই) ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক কারখানায় বিস্ফোরণটি ঘটে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, বিস্ফোরণে পাঁচ শ্রমিক নিহত হয়েছে। বিস্ফোরণের কারণ নির্ধারণের জন্য দুর্ঘটনার বিষয়ে একটি প্রশাসনিক ও বিচার বিভাগীয় তদন্ত শুরু করা হয়েছে।

‘তুর্কি সিএনএন’ নিউজ চ্যানেল জানিয়েছে, আঙ্কারার মাদাজ এলাকায় অবস্থিত কারখানার উত্পাদন ইউনিটে বিস্ফোরণের পর ধোঁয়া উঠেছিল। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করে।

আঙ্কারার গভর্নর ওয়াসিব শাহীন এক বিবৃতিতে বলেছেন, ক্ষেপণাস্ত্র কারখানায় বিস্ফোরণটি রাসায়নিক কোনো কারণে হয়েছিল। সেখানে আর কোনো শ্রমিক আটকে নেই। সবাইকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আশেপাশের এলাকার দোকান ও বাড়ির জানালাগুলো বিস্ফোরণে ভেঙে পড়েছিল।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগান তার প্রতিরক্ষা মন্ত্রী ইয়াশার গুলের থেকে বিস্ফোরণের বিষয়ে তথ্য পেয়েছেন। তিনি এ বিষয়ে অবিলম্বে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সূত্র : আল জাজিরা মুবাশ্বির


আরো সংবাদ



premium cement