০৩ জুন ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৩ জিলকদ ১৪৪৪
`

তুরস্কে ভূমিকম্প : ক্ষতিগ্রস্তদের জন্য জমিয়তে উলামায়ে হিন্দের উপহার

আশ্রয়শিবিরে উপহার সামগ্রী তুলে দিচ্ছেন মাওলানা মাদানি - ছবি : সংগৃহীত

ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য উপহার সামগ্রী নিয়ে তুরস্কে পৌঁছেছেন উপমহাদেশের মুসলিমদের প্রাচীনতম সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা সাইয়েদ মাহমুদ আসআদ মাদানি।

স্থানীয় সময় মঙ্গলবার সেখানে পৌঁছানোর পর পরই মাওলানা মাদানি দেশটির আনতাকিয়া ও কাহারমানমারাশ এলাকার কয়েক হাজার আশ্রয়শিবির পরিদর্শন করেন। এ সময় সেখানে বসবাসকারী ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের খোঁজখবর নেন ও তিনি নিজে তাদের হাতে খাদ্য ও অন্যান্য সামগ্রী উপহার তুলে দেন।

তুরস্ক ও সিরিয়ার এই ভয়াবহ ভূমিকম্পে শুধু হাজার হাজার মানুষই মৃত্যুবরণ করেননি। একইসাথে অসংখ্য মানুষ ঘরবাড়ি-সহায়-সম্পত্তি সবই হারিয়েছেন এবং এতিম হয়েছে অগণিত শিশু। ঠিক এরকম অসহায় মানুষের মুখে একটু হাসি ফোটানোর প্রচেষ্টা থেকেই জমিয়তে উলামায়ে হিন্দের সহযোগিতায় এই উপহার প্রদান কর্মসূচির আয়োজন করা হয়।

উপহার বিতরণের সময় আশ্রয়শিবিরের এতিম শিশুদের সাথে মিলিত হয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন মাওলানা মাহমুদ মাদানি। এ সময় তিনি তাদের সাথে কথা বলেন এবং আনতাকিয়ার এক শিশু তাকে পবিত্র কুরআনের একটি সূরা তেলাওয়াত করে শোনায়।

সূত্র : ইটিভি ভারত (উর্দু)


আরো সংবাদ


premium cement
ইটালিতে ডুবে যাওয়া নৌকায় কেন এত গুপ্তচর ছিল মিয়ানমারে মোখায় ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ ভারতে ট্রেন দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিখোঁজ, আহত ২ রশিদ খানকে টেস্টে ভয় পান না আকরাম, আফগানিস্তানকে করছেন সমীহ কৃষি মন্ত্রণালয় অনুমোদন দিলেই পেয়াজ আমদানী : বাণিজ্যমন্ত্রী বসিক নির্বাচন : প্রার্থীদের বিরামহীন প্রচারণা বাজেটে ঋণের ওপর অতি নির্ভরতায় যেসব সঙ্কট হতে পারে আটলান্টিক পেরিয়ে আমেরিকায় না গেলে কিচ্ছু যায় আসে না : প্রধানমন্ত্রী বেশ কয়েকটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় লোডশেডিং আশঙ্কাজনকভাবে বেড়েছে : প্রতিমন্ত্রী দাদা আল্লামা ইয়াহইয়ার বিদায়ের কয়েক ঘণ্টা পর নাতি ‘ইয়াহইয়া’র জন্ম ভারতে আড়াই লাখ কেজি দরে নিলামে আম বিক্রি

সকল