২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তুরস্কে ভূমিকম্প : ২২৮ ঘণ্টা পর কিশোরী উদ্ধার

তুরস্কে ভূমিকম্প : ২২৮ ঘণ্টা পর কিশোরী উদ্ধার - ছবি : সংগ্রহ

তুরস্কে ভূমিকম্পের ২৪৮ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে ১৭ বছর বয়সের এক কিশোরীকে উদ্ধার করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে পরিচালিত টিআরটি হ্যাবার আজ বৃহস্পতিবার এ খবর সম্প্রচার করেছে। ভূমিকম্পে সবচেয়ে ক্ষতিগ্রস্ত কাহরামানমারাস প্রদেশের ধ্বংসস্তূপ থেকে তাকে উদ্ধার করা হয়।

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পের পর অলৌকিকভাবে উদ্ধারের আরো কয়েকটি ঘটনা সামনে এসেছে।
এর আগে ২২৮ ঘণ্টা পর ১৩ বছর বয়স্ক এক কিশোরকে হাতেই প্রদেশ থেকে উদ্ধার করা হয়।
এছাড়া ভয়াবহ ভূমিকম্পের ২২৮ ঘণ্টারও বেশি সময় পর তুরস্কের আন্তাকিয়ায় মা ও তার দুই সন্তানকে উদ্ধার করা হয়েছে।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু নিউজ অ্যাজেন্সি জানায়, ইলা আর তার দুই সন্তান মেসাম ও আলীকে তাদের অ্যাপার্টমেন্টের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। ভূমিকম্পে তাদের অ্যাপার্টমেন্টটি ধসে পড়েছিল। সেখানে তারা আটকা পড়েছিল।

এর আগে বুধবার সকালে ৭৪ বছর ও ৪৬ বছর বয়সী দু’জন নারীকে তুরস্কে ভূমিকম্পের কেন্দ্রস্থলের কাছাকাছি কাহরামানমারস শহর থেকে উদ্ধার করা হয়।

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে ইতোমধ্যে নিহতের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়ে গেছে। তুর্কি কর্তৃপক্ষ নিহতের সংখ্যা জানিয়েছে ৩৫ হাজার ৪১৮ জন। আর সিরিয়ায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার আট শ’। মোট ৪১ হাজার ২১৮ জন।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল