২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সময়ের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা

- ছবি - আনাদোলু অ্যাজেন্সি

তুরস্কে ভূমিকম্পে বিধ্বস্ত অঞ্চলগুলোতে কাজ চালিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা। যেন সময়ের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে! অলৌকিকভাবে ধ্বংসস্তুপ থেকে তুলে আনছে একের পর এক প্রাণ! কখনো নবজাতক, কখনো বা গর্ভবতী নারীকে উদ্ধার করে নিয়ে আসছে তারা।

হাতাই প্রদেশের আতাকিয়া জেলা থেকে ১৪০ ঘণ্টা পর অলৌকিকভাবে সাত মাসের একটি শিশুকে উদ্ধার করা হয়েছে!

এছাড়া শনিবার একই প্রদেশ থেকে এক গর্ভবতী নারী ও তার ভাইকে উদ্ধার করা হয়।

কাহরামানমারাস প্রদেশের ওনিকিসুবাত জেলায় মোহাম্মদ হাবিব নামে ২৬ বছর বয়সী এক যুবককে ১১তলা ভবনের ধ্বংসস্তুপ থেকে বের করে আনা হয়।

হাতাই‘য়ের আতাকিয়া জেলা থেকে ১৩৮ ঘণ্টা পর ফাতমা ওয়েল নামে একজনকে উদ্ধার করা হয়।

এছাড়া ১৩৩ ঘণ্টা পর বেঁচে ফিরে ১৩ বছরের ইসমা সুলতান।

এই ধরনের অনেক উদ্ধারের ঘটনা টিভি’তে সরাসরি দেখানো হয়।

এই পর্যন্ত ভূমিকম্পে তুরস্কে ও সিরিয়ায় নিহতের সংখ্যা ৩০ হাজারের কাছাকাছি। জাতিসঙ্ঘ আশঙ্কা করছে, নিহতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে যাবে।

সূত্র : আনাদোলু অ্যাজেন্সি


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল