৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯, ৭ রজব ১৪৪৪
ads
`

ইস্তাম্বুলে বিস্ফোরণের জের : সিরিয়া ও ইরাকে তুরস্কের বোমা হামলা

ইস্তাম্বুলে বিস্ফোরণের জের : সিরিয়া ও ইরাকে তুরস্কের বোমা হামলা - ছবি : সংগৃহীত

তুর্কি সামরিক বিমান উত্তর সিরিয়া ও ইরাকের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় রোববার টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে জানিয়েছে, গত সপ্তাহে ইস্তাম্বুলে একটি বিস্ফোরণের সাথে এসব লক্ষ্যবস্তুতে হামলার সম্পর্ক রয়েছে। ইস্তাম্বুলের ওই বিস্ফোরণে ছয়জন নিহত এবং ৮০ জনের বেশি আহত হয়েছিল।

তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ইস্তাম্বুলে ওই জঘন্য হামলা যারা চালিয়েছিল, তাদের বিরুদ্ধেই এই আক্রমণ হয়েছে। তবে হামলার ক্ষয়ক্ষতি সম্পর্কে কোনো তথ্য দেয়া হয়নি।

আঙ্কারা ইস্তাম্বুল বিস্ফোরণের জন্য নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) দায়ী করেছে। এই সংগঠনটি সিরিয়ান কুর্দি গ্রুপগুলোর সাথে জড়িত। কুর্দি যোদ্ধারা অবশ্য বিস্ফোরণের দায়ভার গ্রহণ করেনি।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement
ডাণ্ডাবেড়ি পরিয়ে জানাজায় হাজির করা কেন অবৈধ নয় : হাইকোর্ট দ্বিতীয় দিনের কর্মসূচিতে অংশ নিতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা টসে হেরে ব্যাটিংয়ে ঢাকা ডমিনেটর্স আত্মরক্ষার্থে দোকানে ঢুকলে সেখানে ব্যবসায়ীকে গুলি করে হত্যা ইউক্রেনে সামরিক সহায়তা জোরদার করতে দক্ষিণ কোরিয়ার প্রতি আহ্বান ন্যাটোর প্রথমবারের মতো সৌদি আরবে উচ্চগতির ট্রেন চালালেন নারী প্রতিবন্ধীদের মাঝে জাস্টিস ওয়াচ ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ মাদরাসাছাত্রী মরিয়ম বাঁচতে চায়  বাংলাদেশ অবিশ্বাস্য অগ্রগতি অর্জন করেছে : প্রধানমন্ত্রী নারীদের জেলে ট্রান্সজেন্ডার নয় : স্কটল্যান্ড ২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার

সকল