০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

তুরস্কে বোমা হামলা : পরিকল্পনাকারী হিসেবে সিরিয়ান নারী গ্রেফতার

ইস্তাম্বুলে হামলার সন্দেহভাজন দায়ী হিসেবে এই নারীর ছবি প্রকাশ করেছে তুর্কি পুলিশ। - ছবি : রয়টার্স

তুরস্কের পুলিশ বলছে, তারা ইস্তাম্বুলে বোমা হামলার পরিকল্পনাকারী হিসেবে একজন সিরিয়ান নারীকে গ্রেফতার করেছে। তারা বলছে, ওই নারী কুর্দিস উগ্রবাদীদের হয়ে কাজ করছিল।

ইস্তাম্বুলের কেন্দ্রস্থলের ওই বোমা হামলায় ছয়জন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো অনেকে।

পুলিশকে উদ্ধৃত করে বেসরকারি টেলিভিশন এনটিভি জানিয়েছে, ওই নারী ‘সিরিয়ান নাগরিক’। আঙ্কারার সন্ত্রাসী তালিকাভুক্ত কুর্দিস্থান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) নির্দেশে তিনি এ হামলার পরিকল্পনা করেছেন।

এর আগে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী ইস্তাম্বুলের ব্যস্ততম কেনাকাটার এলাকায় রোববার বিকেলে এ হামলার জন্য পিকেকে দায়ী করেছিলেন।

এ ঘটনায় পুলিশ ৪৬ জন সন্দেহভাজনকে আটক করেছে। এর মধ্যে ওই পরিকল্পনাকারী ব্যক্তি রয়েছেন বলে জানানো হয়েছে।

তুরস্কের সরকারি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে, এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোইলু বলেছেন, ‘যে ব্যক্তি ওই পরিকল্পনা করেছেন তাকে গ্রেফতার করা হয়েছে।’

তুরস্কের কর্তৃপক্ষ বিশ্বাস করে, যে ব্যক্তি বোমা বহন করেছেন তার কুর্দিস উগ্রবাদীদের সাথে যোগসূত্র ছিল। একজন তুর্কি কর্মকর্তা পৃথক এক প্রতিবেদনে জানিয়েছেন, দুই গ্রুপটির সাথে মধ্যপ্রাচ্যের আলোচিত উগ্রবাদী গোষ্ঠী আইএসআইয়ের কোনো যোগসূত্র নেই।

সূত্র : আরব নিউজ


আরো সংবাদ


premium cement
গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি বইয়ের ওপর সওয়ার হয়ে সরকারবিরোধী অপতৎপরতা চলছে : শিক্ষামন্ত্রী

সকল