১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

এরদোগানকে ধন্যবাদ জানালেন বিখ্যাত ব্রিটিশ গায়ক ইউসুফ ইসলাম

এরদোগানকে ধন্যবাদ জানালেন বিখ্যাত ব্রিটিশ গায়ক ইউসুফ ইসলাম - ছবি : সংগৃহীত

বিশ্বের বিভিন্ন প্রান্তে শান্তি প্রতিষ্ঠা ও মুসলমানদের পক্ষে কথা বলার জন্য তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানকে ধন্যবাদ জানিয়েছেন বিখ্যাত ব্রিটিশ গায়ক ইউসুফ ইসলাম।

স্থানীয় সময় সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় অনুষ্ঠিত একটি সঙ্গীতানুষ্ঠানে নওমুসলিম গায়ক এ ধন্যবাদ জানান। প্রেসিডেন্ট কমপ্লেক্সের সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজিত ওই অনুষ্ঠানে তুর্কি প্রেসিডেন্টও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে একইসাথে ব্রিটিশ মুসলমানদের প্রতি এরদোগানের উদার সমর্থন ও যুক্তরাজ্যে ক্যামব্রিজ মসজিদ নির্মাণের জন্যও তাকে ধন্যবাদ জানান ইউসুফ ইসলাম।

রাশিয়া-ইউক্রেন সঙ্কট সমাধানের প্রচেষ্টার জন্যও এরদোগানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ব্রিটিশ গায়ক। এ সময় তিনি সাইপ্রাস দ্বীপে একটি শান্তিপূর্ণ সমাধান খুঁজে বের করার আগে প্রচেষ্টা না থামাতে এরদোগানের প্রতি বিশেষ অনুরোধ জানান।

এরদোগানকে উদ্দেশ্য করে ইউসুফ ইসলাম বলেন, ‘আমি আশা করি- ফিলিস্তিনের স্বাধীনতার জন্য আপনি আপনার মূল্যবান সমর্থন অব্যাহত রাখবেন, যাতে পবিত্র এই ভূমিতে সবাই শান্তিতে বসবাস করতে পারে।’

ইউসুফ ইসলাম একজন বিখ্যাত ব্রিটিশ গায়ক ও গীতিকার। ১৯৪৮ সালে তিনি জন্মগ্রহণ করেন। আর ইসলাম গ্রহণ করেন ১৯৭৭ সালে। ইসলাম গ্রহণের আগে তার নাম ছিল ক্যাট স্টিভেন্স।

সূত্র : আনাদোলু এজেন্সি আরবি


আরো সংবাদ



premium cement