২১ মে ২০২২
`

`এরদোগান এমন নেতা, যা বলেন তাই করেন’

`এরদোগান এমন নেতা, যা বলেন তাই করেন’ - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এমন নেতা যা বলেন তাই করেন বলে মন্তব্য করেছেন আলবেনিয়ার প্রধানমন্ত্রী এডি রামা। স্থানীয় সময় সোমবার আলবেনিয়া সফররত তুর্কি প্রেসিডেন্টের প্রশংসা করে তিনি এ মন্তব্য করেন।

এডি রামা বলেন, ‘আমি প্রধানমন্ত্রী হওয়ার পর একাধিক বার এরদোগানের সাথে সাক্ষাৎ করেছি। তিনি সবসময় আলবেনিয়ার প্রতি বিশেষ গুরুত্ব দেন। তুর্কি প্রেসিডেন্ট এবং সে দেশের জনগণের অন্তরে আমাদের দেশের জন্য বিশেষ জায়গা রয়েছে। আমি অনেক দেশের প্রধানদের সাথে সাক্ষাৎ করেছি কিন্তু এরদোগানের সাথে আমার সম্পর্ক অত্যন্ত দৃঢ় । তিনি এমন একজন নেতা, যা বলেন তাই করেন।’

একইসাথে বিভিন্ন সময়ে আলবেনিয়ার প্রতি সমর্থন এবং দেশটির একটি বিশেষ দিনে এরদোগানের উপস্থিতির কারণে তার প্রতি কৃতজ্ঞতা জানান আলবেনিয়ান পার্লামেন্ট প্রেসিডেন্ট লিন্ডিটা নিকোল্লা।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ মার্চ আলবেনিয়ায় ৬.৩ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে অন্তত ৫১ জন নিহত ও ৯০০ জন আহত হন এবং একইসাথে অন্তত ১৭ হাজার মানুষের বাসস্থান ক্ষতিগ্রস্ত হলে তারা শরণার্থী শিবিরে আশ্রয় নেন।

এই ঘটনার পর তুর্কি প্রেসিডেন্টের বিশেষ আগ্রহে দেশটির হাউজিং ডেভেলপমেন্ট অ্যাডমিনিস্ট্রেশন (টিওকেআই) আলবেনিয়ায় বাণিজ্যিক সুবিধাসহ ৫২২টি বাসস্থান নির্মাণের প্রকল্প গ্রহণ করে।

সফরে এরদোগান আলবেনিয়ার ল্যাচ শহরে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য তুরস্কের সহায়তায় নির্মিত সেই ৫২২টি বাসস্থানের চাবি প্রধানমন্ত্রী এডি রামার কাছে হস্তান্তর করেন।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ


premium cement