১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

সিরিয়া ও ইউক্রেন ইস্যুতে এরদোগান ও জনসনের ফোনালাপ

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান (ডানে) - ছবি : সংগৃহীত

সিরিয়া ও ইউক্রেন ইস্যুতে ফোনে আলাপ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ও যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। শুক্রবার তারা এক ফোনালাপের মাধ্যমে সিরিয়া ও ইউক্রেনের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

তুরস্কের যোগাযোগ অধিদফতরের দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, এরদোগান ও জনসন তাদের ফোনালাপের সময় সিরিয়া ও ইউক্রেন ইস্যু ছাড়াও বৈশ্বয়িক জলবায়ু পরিস্থিতি ও শরণার্থী ইস্যু নিয়ে আলোচনা করেন।

তুর্কি যোগাযোগ অধিদফতর আরো জানিয়েছে, তুরস্ক ও যুক্তরাজ্যের এ দু’নেতা সহযোগিতামূলক সম্পর্ক জোরালো করতে বিভিন্ন পদক্ষেপ নেয়ার বিষয়ে কথা বলেন। বিশেষ করে প্রতিরক্ষা শিল্প ও বাণিজ্যের ওপর বিশেষ গুরুত্ব দেন এ দু’দেশের নেতা।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ


premium cement
ফুলবাড়ীতে জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে বগুড়ায় পানিতে ডুবে ফুফু-ভাতিজার মৃত্যু বঙ্গবন্ধু স্যাটেলাইটের আয়-ব্যয় তদন্তের দাবি বিএনপির সুপ্রিম কোর্ট বার : বিএনপি ও সরকার সমর্থক আইনজীবীদের মধ্যে ব্যাপক হট্টগোল গুজরাটে দেয়াল ধসে ১২ শ্রমিক নিহত বড়াইগ্রামে ট্রাক-মাইক্রো মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ মুশফিকের টেস্ট সেঞ্চুরি, অতঃপর তার স্ত্রীর হাসিমুখে ‘বিদায়’ মুশফিকের রেকর্ড গড়া ইনিংসে লিড পেল বাংলাদেশ ভারতের গম রফতানি বন্ধের সিদ্ধান্ত বাংলাদেশের জন্য প্রযোজ্য নয় : বাণিজ্যমন্ত্রী আলেমদের বিরুদ্ধে গণকমিশনের তালিকার ব্যাপারে কী পদক্ষেপ নিচ্ছে দুদক শেরপুরে সড়ক দুর্ঘটনা নিহত ১

সকল