২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত থাকবে : তুরস্ক

সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত থাকবে-তুরস্ক
সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযান পরিচালনায় ব্যবহৃত হচ্ছে আধুনিক ট্যাঙ্ক - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকর বলেছেন, সর্বশেষ উগ্রবাদী নির্মূল না হওয়া পর্যন্ত সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত থাকবে। বৃহস্পতিবার তুর্কি প্রতিরক্ষামন্ত্রী এমন ঘোষণা দেন বলে সংবাদ প্রকাশ করেছে আরাম নিউজ।

তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকর এ বিষয়টিও নিশ্চিত করেছেন যে তার দেশ ৯০ লাখ সিরিয়ানকে মানবিক সহায়তা প্রদান করছে। এ ৯০ লাখ সিরিয়ানের অধিকাংশই সিরিয়া ও তুরস্কে অবস্থান করছে।

সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত রাখার বিষয়ে তিনি বলেন, যদি আমরা সিরিয়ায় সামরিক অভিযান অব্যাহত না রাখি তাহলে আমাদের দেশ ও সমগ্র অঞ্চল একটি বড় ধরনের হুমকি ও বিপদের মুখে পড়বে। এ কারণে সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযান তত দিন চলবে, যত দিন না পর্যন্ত সর্বশেষ উগ্রবাদী নির্মূল হবে। এর মাধ্যমে প্রতিবেশী দেশগুলোর নিরাপত্তা, সার্বভৌমত্ব ও অখণ্ডতা নিশ্চিত হবে।

তুর্কি প্রতিরক্ষামন্ত্রী বলেন, এ সামরিক অভিযানের মাধ্যমে আমরা শুধুমাত্র আমাদের দেশ ও জাতিকে রক্ষা করছি না। মূলত, এ সামরিক অভিযানের মাধ্যমে আমরা এ অঞ্চলের সাধারণ মানুষের জীবন রক্ষা করছি।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement
বিপিএল মাতাতে গেইল এখন ঢাকায় জাতিসঙ্ঘে ইরানের বকেয়া পরিশোধ করে দিলো দক্ষিণ কোরিয়া ইউক্রেন-রাশিয়া নিয়ে মন্তব্যের জেরে জার্মান নৌবাহিনী প্রধানের পদত্যাগ রাশিয়ার সাথে সীমান্ত উত্তেজনার মধ্যেই ইউক্রেনে পৌঁছল মার্কিন সামরিক সাহায্য বিনা নোটিশেই দখলদারদের উচ্ছেদ করা হবে : মেয়র আতিক রিয়েলিটি শো ‘সাওতুল কোরআনে’ ইয়েস কার্ড পেলো ঢাকার ১৫ কিশোর সরকার বিরোধী দল ও মত শূন্য বাংলাদেশ চায় : রিজভী ২শ শিক্ষার্থীকে বৃত্তি দিলো জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ট্রান্সজেন্ডার নারীকে যৌন নির্যাতন শৈলকুপায় ট্রাকের ধাক্কায় সেনা সদস্যের মৃত্যু শীতে কাঁপছে দেশ, এরই মধ্যে বৃষ্টির আভাস

সকল