২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

তুর্কি সেনারা ১০০ ট্রাকভর্তি সামরিক সরঞ্জাম নিল ইদলিবে

তুর্কি-সেনারা-১০০-ট্রাকভর্তি-সামরিক-সরঞ্জাম-নিল-ইদলিবে-তুরস্কের-সামরিক-বাহিনী-এরদোগান
তুর্কি সেনারা ১০০ ট্রাকভর্তি সামরিক সরঞ্জাম নিল ইদলিবে -

তুরস্কের সামরিক বাহিনী সিরিয়ার ইদলিব প্রদেশে ১০০ ট্রাক সামরিক সরঞ্জাম নিয়েছে। সিরিয়ায় তুর্কি সামরিক বাহিনীর উপস্থিতির বিরুদ্ধে দেশটির জনগণ ব্যাপকভাবে বিক্ষোভ করার এক দিন পর তুর্কি বাহিনী এই পদক্ষেপ নিয়েছে।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের নেতৃত্বাধীন সরকার কোনোরকমের আন্তর্জাতিক অনুমোদন কিংবা দামেস্ক সরকারের অনুমতি না নিয়ে সিরিয়ায় সেনা মোতায়েন করে রেখেছে। এর বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে প্রতিবাদ জানিয়ে আসছে সিরিয়ার সরকার এবং দেশটির জনগণ।

লেবাননের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মায়াদিন গতকাল এক প্রতিবেদনে জানিয়েছে, সিরিয়ার সেনারা ১০০টি ট্রাকে ভরে যুদ্ধ ট্যাংক ও আর্টিলারি ব্যাটারি নিয়ে সিরিয়ায় প্রবেশ করেছে। টেলিভিশন চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে, ট্র্যাকগুলো সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় জাবাল আল-জাভিয়া এলাকার দিকে গেছে।

ইদলিব হচ্ছে সিরিয়ায় তৎপর উগ্র গোষ্ঠীগুলোর সর্বশেষ শক্ত ঘাঁটি। সেখানে তুর্কি সমর্থিত হায়াত তাহরির আশ-শাম বিশেষভাবে সক্রিয় রয়েছে। এই গোষ্ঠী সিরিয়ার বৈধ সরকারের বিরুদ্ধে লড়াই করছে।

এদিকে স্থানীয় কয়েকটি সূত্রের বরাত দিয়ে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, বহুসংখ্যক ট্রাকে গোলাবারুদ এবং সামরিক রসদ নিয়ে তুরস্কের সামরিক বাহিনীর সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করেছে। এই বহরে বহু সংখ্যক সেনা বহনকারী ট্রাক রয়েছে।

সানা বলছে, এ সমস্ত ট্রাক তুর্কি সমর্থিত গেরিলা নিয়ন্ত্রিত রাস আল-আইন শহরের দিকে গেছে। সিরিয়ার সূত্রগুলো বলছে, যখন তুর্কি সামরিক বহর রাস আল-আইন শহরের দিকে যাচ্ছিল তখন তার উপর দিয়ে বহু সংখ্যক ড্রোন উড়ে যায়।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল