০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, ২৯ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

যেখান থেকে খুশি অস্ত্র কিনব, হুঙ্কার এরদোগানের


তুর্কী প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, আমেরিকার পক্ষ থেকে অহেতুক উত্তেজনা সৃষ্টির কারণেই তার সরকার রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনেছে। তিনি বলেন, আমেরিকা যদি আঙ্কারার কাছে প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যবস্থা বিক্রি করতো তাহলে তুরস্ক রাশিয়ার কাছ থেকে এস-৪০০ কিনতো না।

মার্কিন গণমাধ্যম দৈনিক নিউইয়র্ক টাইমস পত্রিকাটিকে দেয়া সাক্ষাৎকারে এরদোগান এসব কথা বলেন। বুধবার সাক্ষাৎকারটি প্রকাশিত হয়। নিউইয়র্ক টাইমস লিখেছে, সাক্ষাৎকারে এরদোগান জোর দিয়ে বলেছেন যে রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনে তিনি ন্যাটো জোটকে ছোট করেননি।

এরদোগান বলেন, আমাদের প্রয়োজন মেটাতে অস্ত্র কিনেছি। কোন দেশ থেকে কোন অস্ত্র কিনছি সেটি সম্পূর্ণ আমাদের ব্যাপার। আমরা যতক্ষণ পর্যন্ত সন্তুষ্ট না হচ্ছি, ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের শক্তি বাড়াতে পারি।

এর আগে গত শনিবার সিবিএস টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এরদোগান বলেছিলেন, রাশিয়া থেকে অস্ত্র কেনা অব্যাহত রাখবে তুরস্ক। কেউ তাতে বাধা দিতে পারবে না।

সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


ইসরাইলকে ইরানে গোয়েন্দা অভিযান চালাতে নিষেধ করল যুক্তরাষ্ট্র (১৪২৯২)‘ওমিক্রন’ থেকে বাঁচাতে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করলেন চিকিৎসক (১১০২৯)ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি (১০২১৩)এরদোগানকে হত্যার চেষ্টা! (৮০৯০)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৭৯১৫)বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (৭৮৩৪)পাকিস্তানের বিরুদ্ধে হেরেও খুশি পাপন (৭২৬৯)যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে (৬৫০৭)‘বুথে নয়, নৌকার ভোট হবে টেবিলের উপরে, পুলিশ প্রশাসনকে সেভাবেই দেখবো’ (৬০০১)জ্বর নেই, স্বাদ-গন্ধও ঠিক আছে! ওমিক্রন চেনার সহজ উপায় (৫৮২৬)