২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আফগান নারীর ১০ হাজার ফুট উঁচুতে বাচ্চা প্রসব

টার্কিশ এয়ারলাইনসে জন্ম নেয়া আফগান শিশু - ছবি : সংগৃহীত

টার্কিশ এয়ারলাইন্সে করে আফগানিস্তান থেকে ব্রিটেনে যাওয়ার সময় প্রায় ১০ হাজার ফুট ওপরে বাচ্চা প্রসব করেছেন এক আফগান নারী। শনিবার এ তথ্য জানিয়েছে টার্কিশ এয়ারলাইনসের কর্তৃপক্ষ।

আফগানিস্তান থেকে ব্রিটেনে যাওয়ার সময় দুবাই শহরে বিরতি নেয়ার পর আবার যাত্রা শুরু করার সময় কুয়েতের আকাশ সীমানায় বাচ্চা প্রসব করেন সোমান নুরি নামের ওই আফগান নারী। টার্কিশ এয়ারলাইন্সে জন্ম নেয়া ওই শিশুর নাম রাখা হয়েছে 'হাওয়া'। টার্কিশ এয়ারলাইনসের এক কেবিন ক্রু (বিমানবালা) ওই শিশুর নাম রাখেন। এ বিমানে করে ওই সব আফগানদের নিয়ে যাওয়া হচ্ছিল যারা যুক্তরাজ্যের অধীনে কাজ করতেন।

এ গর্ভবতী আফগান নারী হঠাৎ প্রসব বেদনা অনুভব করলে তিনি ওই টার্কিশ এয়ারলাইন্সের এক বিমানবালাকে এ ব্যাপারে বলেন। তিনি বিমানবালাকে বলেন যে এখানে কোনো ডাক্তার আছে কি না? ওই বিমানে কোনো ডাক্তার না থাকায় ওই বিমানবালাই তাকে বাচ্চা প্রসব করতে সহযোগিতা করেন। কারণ, ওই বিমানবালা এ বিষয়ে প্রশিক্ষণ নিয়েছিলেন।

এ সময় সতর্কতার অংশ হিসেবে ওই বিমানটি কুয়েতে অবতরণ করে। পরে ওই শিশু ও তার পরিবারকে নিয়ে বিমানটি ব্রিটেনের বার্মিংহামের উদ্দেশ্যে যাত্রা করে।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement