২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আজারবাইজানে তুর্কি সামরিক ঘাঁটির ওপর বিশেষ নজর রাখা হবে : রাশিয়া

আজারবাইজান ও তুরস্কের পতাকা - ছবি সংগৃহীত

রাশিয়ান সীমান্তের কাছে ন্যাটো জোটভুক্ত দেশগুলোর সামরিক স্থাপনার ওপর বিশেষভাবে নজর রাখা হবে বলে মন্তব্য করেছেন রাশিয়ান সরকারের মুখপাত্র দিমিত্রি পেশকভ। শুক্রবার সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

রাশিয়ার নিরাপত্তা নিশ্চিত করতে দেশটির সীমান্তের কাছে ন্যাটো জোটভুক্ত দেশগুলোর সামরিক ঘাঁটি নির্মাণের ওপর বিশেষ নজর রাখা হচ্ছে বলে মন্তব্য করে দিমিত্রি পেশকভ মূলত তুরস্কের প্রতি ইঙ্গিত করেছেন। আজারবাইজানে তুরস্কের ঘাঁটি নির্মাণ করার জোর সম্ভাবনা থাকায় দিমিত্রি পেশকভ এ মন্তব্য করেছেন বলে একাধিক সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে।

এর আগে শুক্রবারে আজারবাইজানে তুর্কি সামরিক ঘাঁটি নির্মাণের বিষয়ে রাশিয়ার পরররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভকে প্রশ্ন করা হয়। বিভিন্ন গণমাধ্যমের এমন প্রশ্নের উত্তরে ওই সময় সের্গেই ল্যাভরভ বলেন যে তিনি গুজবের ওপর ভিত্তি করে কোনো মন্তব্য করবেন না।

এদিকে আগামী মঙ্গলবার থেকে রাশিয়া তুরস্কের সাথে তাদের বিমান যোগাযোগ আবারো চালু করে দিতে যাচ্ছে। এর ফলে তুরস্কে ব্যাপক হারে রাশিয়ান পর্যটকদের আনাগোনা শুরু হবে বলে রাশিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে।

তুরস্কে রাশিয়ান পর্যটকরা সব চেয়ে বেশি ভ্রমণ করে থাকেন। ২০১৯ সালে ৭০ লাখ রাশিয়ান পর্যটক তুরস্কে তাদের অবসর সময় কাটান। একক দেশ হিসেবে রাশিয়াই তুরস্কের সবচেয়ে বড় পর্যটক যোগানদাতা রাষ্ট্র। মহামারীর মধ্যে ২০২০ সালেও ২৭ লাখ রাশিয়ান তুরস্কে ভ্রমণ করতে যান।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল