২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গ্রিসের ফিরিয়ে দেয়া ৫৬ অভিবাসীদের উদ্ধার তুরস্কের

অভিবাসী আরোহী বোঝাই নৌকা - ছবি : মিডল ইস্ট মনিটর

তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলীয় চানাক্কালে প্রদেশে সাগর থেকে অন্তত ৫৬ অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। শুক্রবার তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এই খবর জানানো হয়।

খবরে বলা হয়, তুর্কি কোস্ট গার্ডের সদস্যরা আইভাজিকের কাদিরগা উপকূলে রাবারের নৌকায় একদল অভিবাসীকে দেখতে পায়। গ্রিক কর্তৃপক্ষের ফিরিয়ে দেয়া ওই অভিবাসীদের কোস্ট গার্ড সদস্যরা উদ্ধার করে।

তুরস্ক ও বিভিন্ন মানবাধিকার সংগঠনগুলো গ্রিসে অভিবাসীদের ফেরত পাঠানোর অন্যায় অনুশীলনের বিষয়ে বারবার নিন্দা করেছে। তারা বলেছে, এটা মানবাধিকার ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন যার মাধ্যমে অরক্ষিত অভিবাসীদের জীবনকে হুমকির মধ্যে ফেলা হচ্ছে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল