২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অসুস্থ সন্তান মুখে হাসপাতালে ঢুকে পড়ল মা বিড়াল, তারপর?

-

নেটপাড়ায় অনেক ভিডিও ভাইরাল হতে দেখা যায়। নেটিজেনরা তাতে তাদের আবেগও প্রকাশ করেন। তবে এই ভিডিও একটু অন্যরকম, যা বহু নেটিজেনকে আবেগাপ্লুত করেছে। আসলে মায়ের ভালোবাসা ঠিক কেমন হয়, তা প্রমাণ করেছে এই ভিডিও। তুরস্কের একটি হাসপাতালে যখন একটি মা বিড়াল তার অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য ঘুরে বেড়াচ্ছিল, তখন অবাক হয়েছিলেন চিকিৎসকরা। ওই ছবি সোশ্যাল মাধ্যমে ভাইরাল হতেই আসতে শুরু করে নেটিজেনদের প্রতিক্রিয়া।

গালফ টুডে-তে শেয়ার করা দু'মিনিটের এই ভিডিওটিতে দেখা গেছে, মা বিড়ালটি তার সন্তানকে মুখে নিয়ে হাসপাতালে ঘুরছে। এই পুরো ঘটনাটির যিনি ভিডিও করছিলেন তাকে বলতে শোনা যায়, বিড়ালটিকে পথ ছেড়ে দেয়ার জন্য। এর পর দেখা যাচ্ছে, একটি বিড়াল-ছানাকে পরীক্ষা করছেন চিকিৎসক ও এক নার্স। তাতে তারা বুঝতে পারেন, বিড়াল-ছানাটির চোখে সংক্রমণ রয়েছে। একজন পশুচিকিৎসককে বাচ্চাটির চিকিৎসা করতে দেখা যায় এবং তার চোখে ড্রপ দিতেও দেখা যায়। চিকিৎসার পর মা ও তার সন্তানদের একটি বক্সের মধ্যে রাখা হয়।

গালফ টুডে জানিয়েছে, বিড়ালটি এই দিন সকালে হাসপাতালে আসে, দীর্ঘক্ষণ ধরে কাঁদতে থাকে। এর থেকে বোঝা যায় যে সে সাহায্য চাইছিল। একজন স্বাস্থ্যকর্মী সংবাদমাধ্যমকে বলেন যে এ বিড়ালটি তাদের পরিচিত। মাঝে মাঝে হাসপাতালে আসে। তারা বিড়ালটিকে খাবার দেন। তবে তারা একবারেই জানতেন না যে বিড়ালটি তার সন্তানদের জন্ম দিয়েছে। আরো জানা গেছে, এদিন সকালে যখন ক্লিনিক খোলে, তখন বিড়ালটি ছানাদের নিয়ে আসে, দীর্ঘক্ষণ ধরে ডাকতে থাকে। এতেই অবাক হয়ে যান স্বাস্থকর্মীরা। তখনই একজন স্বাস্থ্যকর্মী বুঝতে পারেন যে বিড়ালটির একটি বাচ্চা অসুস্থ!

এর পরই চোখের ড্রপ নিয়ে এসে বাচ্চাটিকে দেয়া হয়। পাশাপাশি আরো একটি ছানাকে সেই ড্রপ দেয়া হয় যাতে ভবিষ্যতে তার সংক্রমণ না হয়। চিকিৎসকরা বুঝতে পারেন, বিড়াল-ছানাটির সংক্রমণের কারণেই চোখ খুলতে পারছিল না, ওষুধ দিলে সমস্যা ঠিক হয়ে যাবে। ওষুধ প্রয়োগের কিছুক্ষণ পর বিড়াল-ছানাটি চোখ খুলতে সক্ষম হয়েছে বলে জানা গেছে।

সূত্র : নিউজ ১৮


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল