২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তুরস্কে বিধ্বস্ত সামরিক হেলিকপ্টার, নিহত ১১

বিধ্বস্ত সামরিক হেলিকপ্টার - ছবি : আলজাজিরা/এএফপি

তুরস্কে এক সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তাতে থাকা ১১ সৈন্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানায়।

নিহতদের মধ্যে উচ্চপদস্থ এক সামরিক কর্মকর্তা রয়েছেন বলে বিবৃতিতে জানানো হয়। এই ঘটনায় আরো দুই জন আহত হয়েছেন।

বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার দুপুর ১টা ৫৫ মিনিটে বিনগোল থেকে বিতলিসের তাতভান অভিমুখে হেলিকপ্টারটি যাত্রা করে। দুপুর ২টা ২৫ মিনিটে হেলিকপ্টারের সাথে যোগাযোগ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিবৃতিতে বলা হয়, তাৎক্ষণিকভাবে ওই হেলিকপ্টারের সন্ধানে ড্রোনের সহায়তায় উদ্ধার অভিযান শুরু করা হয়।

মন্ত্রণালয় থেকে শুরুতে নিহতের সংখ্যা নয় জন জানানো হলেও হাসপাতালে চিকিৎসাধীন আহত চার সৈন্যের মধ্যে দুই জনের মৃত্যু হলে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১১ জনে।

নিহতদের মধ্যে তুর্কি সেনাবাহিনীর অষ্টম ক্রপসের প্রধান লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাশও রয়েছেন।

তুর্কি প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার, সামরিক বাহিনীর সর্বাধিনায়ক জেনারেল ইয়াশার গুলের ও সেনাবাহিনীর প্রধান জেনারেল উমিদ দুনদার দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং আহত সৈন্যদের চিকিৎসার বিষয়ে খোঁজ নিয়েছেন।

দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্র ইবরাহীম কালিন, তুর্কি প্রেসিডেন্টের দফতরের যোগাযোগ বিষয়ক পরিচালক ফখরুদ্দীন আলতুনসহ অন্য মন্ত্রী ও কর্মকর্তারা শোক জানিয়েছেন।

প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ব্যক্তিগতভাবে লেফটেন্যান্ট জেনারেল ওসমান এরবাশের ছেলে ইগিতআলপ এরবাশকে সমবেদনা জানিয়েছেন।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র!

সকল