১২ মে ২০২১
`

২০ বছরে হাজারবার কোরআন খতমকারী বৃদ্ধের ইন্তেকাল

 আলী তাশানকীর
আলী তাশানকীর - ছবি : তুর্কি এজেন্সি

২০ বছরে এক হাজারবার পবিত্র কুরআন শরিফ খতমকারী ৮৫ বছর বয়সী তুর্ক বংশোদ্ভূত এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

ওই বৃদ্ধের নাম আলী তাশানকীর। তিনি প্রায় এক মাস আগে অন্ত্রে ব্যাধিজনিত কারণে অস্ত্রোপচার করেছিলেন। তুরস্কের সাকারিয়া রাজ্যের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবস্থার অবনতি হয়ে গতকাল তিনি ইন্তেকাল করেন।

তার ছেলে মতিন বলেন, বাবার মৃত্যুর পর তিনি যে ২০ বছরে এক হাজারবার কুরআন খতম করেছেন, ওই আশ্চর্যজনক ঘটনাটি অবগত হয়েছেন।

মতিন বলেন, 'আমার বাবার মৃত্যুর পরে আমি তিলাওয়াত করার জন্য একটি কুরআন শরিফ খুলেছিলাম। হঠাৎ তার মধ্যে একটি চিরকুট চোখে পড়ে। যেখানে তিনি পবিত্র কুরআন তিলাওয়াতের রুটিন লিখে রেখেছেন।'

মতিন আরো জানান, তার বাবা পাঁচ ওয়াক্ত নামাজের পরে এক পারা করে দিনে মোট পাঁচ পারা পবিত্র কুরআন শরিফ তিলাওয়াত করতেন। এভাবে ২০ বছরে এক হাজারবারের অধিক কুরআন খতম করেছেন তিনি।

ওই বৃদ্ধ নিজের কবরের নামফলক নিজেই বানিয়ে রেখে গেছেন বলেও জানান মতিন। তার বানানো নাম ফলকই তার কবরে লাগানো হয়েছে।

সূত্র : তুর্কি এজেন্সি



আরো সংবাদ


চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (১০২৬৪)হামাসের কমান্ডার নিহত (৯৭৬৫)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭৩০৫)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৭৮২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮৬৩)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬৯)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৪৫৬)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪২৪৬)মিতু হত্যা : স্বামী সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার (৩৯৭৩)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১৪)