১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

১,৩৬৫ বছর কারাদণ্ড হতে পারে তুরস্কের হারুন ইয়াহিয়ার

- ছবি : সংগৃহীত

তুরস্কের বিতর্কিত লেখক ও টিভি তারকা আদনান ওকতারকে (হারুন ইয়াহিয়া) যৌন হয়রানি ও অন্যান্য অভিযোগ প্রমাণিত হলে তুর্কি আদালত তাকে এক হাজার ৩৬৫ বছরের কারাদণ্ড দিতে পারে।

শুক্রবার প্রসিকিউটররা ইস্তাম্বুলের উচ্চ ফৌজদারি আদালতে অভিযোগ উত্থাপন করেছেন।

তার বিরুদ্ধে অপরাধমূলক সংগঠনের নেতৃত্ব দেয়া, বহু নারীকে যৌন নিপীড়ন, শিশুদের যৌন হয়রানি, অস্ত্র দিয়ে মানুষকে হুমকি, ব্যক্তিগত তথ্য সংরক্ষণ, মানুষকে তাদের শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা, নির্যাতন, পাচার, গুপ্তচরবৃত্তি, জালিয়াতি এবং প্রতারণার অভিযোগ রয়েছে।

ওকতার তার নিজ দলের বিচারাধীন ২৩৬ সদস্যদের আসামিদের মধ্যে একজন।

তিনি টেলিভিশনে ইসলাম বিষয়ক বক্তব্য দিতেন। টক শোতেও আলোচনা করেন ইসলামী মূল্যবোধ নিয়ে। আবার গাঢ় মেকআপ করা সুন্দরী নারীদের সঙ্গে নাচেনও। এদেরকে তিনি ডাকেন ‘বিড়ালছানা’ বলে।

এসব বিড়ালছানা তথা ‘ড্যান্সিং গার্ল’দের সঙ্গে অতি ঘনিষ্ঠতার অভিযোগ ও যৌন হয়ারানির দায়ে তুরস্কের পুলিশ ২০১৮ সালে আদনান ওকতারকে গ্রেফতার করে।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল