২১ অক্টোবর ২০২০

আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি


আজারবাইজানকে আক্রমণের মাধ্যমে আর্মেনিয়া প্রমাণ করেছে যে তারা এই অঞ্চলের সবচেয়ে বড় হুমকি। আর্মেনিয়া এ অঞ্চলে স্থিতিশীলতার জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

এরদোগান বলেন, তুরস্ক অতীতের মতো এখনো যে কোন বিপদে আজারবাইজানের ভাইদের সাথে রয়েছে।

দক্ষিণ ককেশাশের নাগার্নো-কারাবাখ অঞ্চলে রোববার সকালে আবারো যুদ্ধে জড়ায় আর্মেনিয়া ও আজারবাইজান।

ইয়ারেভান কতৃপক্ষের দাবি, প্রথমে আজবাইজান বাহিনী নাগার্নো-কারাবাখ অঞ্চলে বোমা বর্ষণ শুরু করে। অন্যদিকে বাকু কতৃপক্ষের অভিযোগ, আর্মেনিয়ান বাহিনী আজারবাইজানের সেনা ও বেসামরিক স্থাপনা লক্ষ করে গুলি চালায়।

এরদোয়ান বলেছেন, আন্তর্জাতিক সম্প্রদায় দ্বিমুখী নীতির কারণে হামলার প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট আরো বলেন, এই সমস্যার সমাধানের দায়িত্ব নেয়া মিনস্ক গ্রুপ দুর্ভাগ্যবসত সমাধানের পথ থেকে বেশ দূরে অবস্থান করছে। প্রায় ৩০ বছর ধরে এ অঞ্চলিক সমস্যাটির সমাধান না করে ঝুলিয়ে রেখেছে।

ফ্রান্স, রাশিয়া ও যুক্তরাষ্ট্রের সমন্বয়ে গঠিত মিনস্ক গ্রুপ ১৯৯২ সাল থেকে এর কোন সমাধান দিতে পারেনি।

এরদোগান আর্মেনিয়ার অবৈধ দখলদারিত্ব ও বর্বরতার বিরুদ্ধে “সমস্ত বিশ্বকে” আজারবাইজানের পাশে দাঁড়ানোর আহবান জানান। ডেইলি সাবাহ


আরো সংবাদ

হ্যাকাররা চুরি করা অর্থ কেন দান করছে ধাওয়ানের অনন্য কীর্তি ছাপিয়ে দুরন্ত পাঞ্জাব রোনালদোহীন জুভেন্টাসের জয়ের নায়ক মোরাতা জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার একতরফা নির্বাচনী ধারা বন্ধে ফের তৎপর বিএনপি ভিসামুক্ত ভ্রমণের চুক্তি করল আমিরাত ও ইসরাইল মাদক সেবনের টাকা না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে হত্যা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা দ্বিতীয় স্ত্রীকে ঘরে আনার প্রতিবাদ করায় প্রথম স্ত্রীর মুখে সিগারেটের ছ্যাঁকা সরকারের এজেন্ডা বাস্তবায়নে অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে ইসি : মির্জা ফখরুল

সকল