৩০ অক্টোবর ২০২০

ঘুরে দাঁড়াচ্ছে তুরস্কের অর্থনীতি : এরদোগান

রজব তাইয়েব এরদোগান
রজব তাইয়েব এরদোগান - ছবি : সংগৃহীত

তুরস্ক করোনাভাইরাসের কারণে অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পড়লেও সম্প্রতি সেই অবস্থান থেকে ঘুরে দাঁড়িয়েছে বলে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

শনিবার উত্তর মারমারা মহাসড়কের নতুন একটি অংশ উদ্ভোধনে অংশ নিয়ে তিনি একথা বলেন।

এরদোগান বলেন, করোনা মহামারীর সবচেয়ে বেশি বিপর্যয়ের সময় তথা এপ্রিল থেকেই কর্মক্ষেত্রে জনবল বাড়ছে।

ভিডিও বার্তায় এরদোগান আরো জানান, সামনের মাসগুলোতে তুর্কি কর্মজীবীদের হার আরো বৃদ্ধি পাবে।

তুর্কি সরকার এবছর বেকারত্বে হার ১১.৮ শতাংশ নির্ধারণ করেছে যা ২০২২ সালে ৯.৮ শতাংশে নেমে আসবে বলে ধারণা করা হচ্ছে।

৪০০ কিলোমিটার দীর্ঘ উত্তর মারমারা মহাসড়ক ২০১৬ সাল থেকে নির্মাণ শুরু হওয়ার পর থেকে ধীরে ধীরে বিভিন্ন অংশ নির্মাণ শেষে খুলে দেয়া হচ্ছে।

এরদোগান বলেন, আমি সবসময় বলি রাস্তাগুলো সভ্যতাতার প্রতিনিধিত্ব করে। যদি আপনার দেশে কোন রাস্তা না থাকে তাহলে আপনি সভ্যতা সম্পর্কে কথা বলতে পারেন না। আনাদোলু এজেন্সি


আরো সংবাদ

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৩৯৮৩১)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬৯২৬)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১৬৪৬)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১৪)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯১৭৯)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৮৭৪)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮২৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৮০২)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৫৫৭)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৬৪২৫)