২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মুসলিম নারী এমিনি এরদোগান

এমিনি এরদোগান - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানের স্ত্রী এমিনি এরদোগান বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মুসলিম নারী নির্বাচিত হয়েছেন।

আন্তর্জাতিক থিঙ্ক ট্যাঙ্ক ইনস্টিটউট অব পিস অ্যান্ড ডেভলপমেন্ট (আইএনএসপিএডি) বিশ্বের শীর্ষ ১০ প্রভাবশালী মুসলিম ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করেছে। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সংস্থাটি তাদের এ তালিকায় রেখেছে। এমিনি তাদের মধ্যে একজন।

বেলজিয়াম ও পাকিস্তানে সংস্থাটির সদর দফতর রয়েছে।

সমাজে উন্নয়নমূলক বিশেষ করে নারীর ক্ষমতায়ন, সাংস্কৃতি, পরিবেশ এবং সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কাজ করে এই তালিকায় স্থান পেয়েছেন এমিনি।

সম্প্রতি গাম্বিয়ায় একটি মসজিদের নতুন সংস্করণের উদ্বোধন করেছেন তিনি।

এছাড়াও নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করছে এমন কয়েকটি সংস্থার সাথেও যুক্ত আছেন এমিনি।

উল্লেখ্য, বিশ্বজুড়ে মুসলিমদের যে কোনো সমস্যায় তুর্কি প্রেসিডেন্ট এরদোগান ও তার স্ত্রী এমিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল