২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তুরস্কের সঙ্গে গোলমাল করতে এসো না : ম্যাক্রনকে এরদোগানের হুঁশিয়ারি

- সংগৃহীত

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনকে হুঁশিয়ারি দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, তুরস্কের জনগণের সঙ্গে গোলমাল করতে আসবেন না। শনিবার ইস্তাম্বুল শহর থেকে টেলিভিশনে দেয়া এক ভাষণে প্রেসিডেন্ট এরদোগান একথা বলেন।

পূর্ব ভূমধ্যসাগরে তেল-গ্যাসের অনুসন্ধান কার্যক্রম নিয়ে গ্রিসের সঙ্গে যখন তুরস্কের প্রচণ্ড সামরিক উত্তেজনা চলছে তখন তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন। পূর্ব ভূমধ্যসাগরের দ্বন্দ্বের ঘটনায় গ্রিসের পক্ষ নিয়েছে ফ্রান্স।

শুধু তাই নয়, পূর্ব ভূমধ্যসাগরে তেল-গ্যাস অনুসন্ধান এবং গ্রিসের সঙ্গে দ্বন্দ্বের ঘটনায় তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আরোপের হুমকি দিয়েছেন ম্যাক্রন। এছাড়া ইউরোপীয় দেশগুলোকে তুরস্কের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন তিনি। এনিয়ে ন্যাটোভুক্ত দুই সদস্য দেশ তুরস্ক ও ফ্রান্সের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

পূর্ব ভূমধ্যসাগরের বিতর্কিত এলাকায় তুরস্ক তেল-গ্যাস অনুসন্ধান কার্যক্রম চালাচ্ছে। এজন্য দেশটি গবেষণা ও অনুসন্ধান জাহাজ পাঠিয়েছে। অন্যদিকে, গ্রিস তুরস্কের জাহাজকে নজরদারি করার জন্য তার সামরিক বাহিনীকে নির্দেশ দিয়েছে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল