২৮ সেপ্টেম্বর ২০২০

মিসর-গ্রিসের নয়া সামুদ্রিক চুক্তি নিয়ে যা বললেন এরদোগান


তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান শুক্রবার বলেছেন, কায়রো এবং অ্যাথেন্সের মধ্যে ঘোষিত নয়া সামুদ্রিক চুক্তিটি "অকেজো"। পূর্ব ভূমধ্যসাগরে অর্থনৈতিক অঞ্চলগুলোর মধ্যে এ বিষয়ে কোনো প্রভাব ফেলেনি।

ইস্তাম্বুলের আয়া সোফিয়া মসজিদে জুমার নামাজ শেষে সাংবাদিকদের এরদোগান বলেন, "গ্রিস ও মিশরের মধ্যকার চুক্তি মূল্যহীন।"

বৃহস্পতিবার মিসর ঘোষণা করেছে যে তারা পূর্ব ভূমধ্যসাগরে সমুদ্রসীমা নির্ধারণের বিষয়ে গ্রিসের সাথে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে "তথাকথিত চুক্তি" নিয়ে তীব্র নিন্দা জানিয়ে বলেছে যে গ্রিস এবং মিসর পারস্পরিক সমুদ্র সীমার কোন অংশ নেই এবং আঙ্কারা এই চুক্তিকে "বাতিল" বলে ঘোষণা করেছে। ইয়েনি শাফাক


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৬৭০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১২২১)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৯৮)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৮১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৭০৭০)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬১১৬)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৫৫৪১)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৪৫৪)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৭২)