৩০ মার্চ ২০২০

করোনায় গরিবদের সাহায্যে দারুণ নজির গড়েছে তুরস্ক (ভিডিও)

এখন করোনার জন্য ব্রেক দ্য চেইন নীতিতে বিশ্বাসী হয়ে উঠেছে গোটা দুনিয়া। বিশ্বের প্রায় প্রতিটি দেশে চলছে লকডাউন। কিন্তু তাতে অবশ্য চরম সংকটে পড়েছেন নুন আন্তে পান্তা ফুরোয় মানুষদের।

করোনার পরিস্থিতিতে দরিদ্রদের দিনযাপনের জন্য নিত্য প্রয়োজনীয় জিনিস দিল তুরস্কের নাগরিকরা। নিজেদের টাকা পয়সা খরচ করে দরিদ্রদের জন্য নিত্য প্রয়োজনীয় জিনিস ও খাবার তারা রাস্তায় রেখে দিয়ে যাচ্ছে। যাতে সুবিধা মত তাদের প্রয়োজনীয় জিনিস সেখান থেকেই দরিদ্ররা তুলে নেন।

পশ্চিমা দুনিয়াতেও করোনা মোকাবিলায় চলছে লক ডাউন। সেখানে নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে মানুষে হিমশিম খাচ্ছে। সামন্য টয়লেট পেপার কেনার জন্য পড়ছে বিশাল লাইন।

আর সেখানেই নজির গড়েছে তুরস্ক। রাস্তার মধ্যে খাবারের প্যাকেট রেখে দিয়ে চলছে দুস্থদের সাহায্য চলছে। হাত যখন অভিশপ্ত তখন এভাবেই চলছে মানবিক সাহায্য। পুবের কলম।


আরো সংবাদ

বিএনপির সবপর্যায়ের কমিটি গঠন-পুনর্গঠন ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ চট্টগ্রাম বন্দরে পণ্য ডেলিভারিতে স্থবিরতা যেভাবে মুখ স্পর্শ করা থেকে নিজেকে রক্ষা করা যায় ছাত্র কৃষক ও ব্যবসায়ীসহ নিহত ৬ ভারতে আটকা পড়া বাংলাদেশীদের ঢাকায় আনা হচ্ছে অপর্যাপ্ত নিরাপত্তা নিয়ে অফিস করছেন ব্যাংকাররা সারা দেশ কয়েক সপ্তাহ লকডাউন করার দাবি সুজনের যেকোনো মূল্যে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে : মির্জা ফখরুল ক্ষুদ্র আয়ের মানুষের জন্য দুর্যোগকালীন তহবিল গঠন করুন : ডা: শফিকুর রহমান ঘরে বসেই শিক্ষা কার্যক্রম চালাতে হবে পরীক্ষার্থীদের : ডা : দীপু মনি মাওলানা সাঈদীকেও মানবিক বিবেচনায় মুক্তি দেয়ার অনুরোধ

সকল

বৃদ্ধকে কান ধরে উঠবস করানো এসিল্যান্ডকে একহাত নিলেন আসিফ নজরুল (২৫১২৪)করোনার বিরুদ্ধে লড়াকু ‘বীর’ চিকিৎসক যে ভয়াবহ বার্তা দিয়েই মারা গেলেন (২৪৫০৫)ব্রিটিশ প্রধানমন্ত্রীর করোনার খবরে পেছনের দরজা দিয়ে পালালেন উপদেষ্টা (ভিডিও) (১৪৩৬৩)অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই (১২১৬৯)মুক্ত খালেদা জিয়ার সাথে দেখা হলো না সানাউল্লাহর (৯৭৮৪)কান ধরে উঠবস করানো সেই এসিল্যান্ড প্রত্যাহার (৯৭০৮)করোনার ওষুধ আবিষ্কারের দাবি ডুয়েটের ৩ গবেষকের (৯১৭৪)প্রবাসীর স্ত্রীর পরকীয়ার বলি মেয়ে (৮৯০১)করোনার আক্রমণে করুণ অবস্থা যুক্তরাষ্ট্রের (৮৭৮৩)মোদি-যোগির রাজ্যে ক্ষুধার জ্বালায় ঘাস খাচ্ছে শিশুরা (৮৫৯৭)