০৩ এপ্রিল ২০২০

তুরস্কে আরো ৫ জনের মৃত্যু করোনাভাইরাসে

তুরস্কে আরো ৫ জনের মৃত্যু করোনাভাইরাসে - ছবি : সংগ্রহ

তুরস্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। দেশটিতে গতকাল শুক্রবার পর্যন্ত মৃতের মোট সংখ্যা ছিল ৯। এক দিনে আক্রান্ত হয়েছে ৩১১ জন। তুরস্কের সংবাদ মাধ্যম ইয়ানিসাফাক এই তথ্য প্রকাশ করেছে।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহেরেটিন কোকা টুইটার বিবৃতিতে বলেছেন, বয়স্ক ও আগে থেকে নানা রোগে আক্রান্ত ব্যক্তিরা এই রোগে বেশি মারা যাচ্ছেন। গত ২৪ ঘন্টায় সন্দেহভাজন ৩ হাজার ৬৫৬ জনের পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে নিশ্চিত আক্রান্ত ৩১১ জন পাওয়া গেছে। এখন দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৬৭০ জন।
তিনি আরো বলেন, আমাদের এক মুহূর্তের জন্য স্থির থাকার সময় নেই।

গত বছর ডিসেম্বরে চীনের উহান নগরী থেকে উদ্ভূত করোনাভাইরাসে সারাবিশ্বের প্রায় ১৮৫টি দেশ আক্রান্ত হয়েছে। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। যারফলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ইতোমধ্যে কোভিড-১৯ কে মহামারি ঘোষণা করেছে।

যুক্তরাজ্যের জনস হপকিংস বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, সারা বিশ্বে দুই লাখ ৬৬ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃতের সংখ্যা প্রায় ১১ হাজার ছাড়িয়েছে ও সুস্থ হয়েছে ৮৭ হাজার মানুষ।

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও, বেশির ভাগ রোগী সুস্থ হয়ে ঘরে ফিরছেন।


আরো সংবাদ

১০ টাকা কেজিতে মাসে ৩০ কেজি চাল পাবে ৫০ লাখ পরিবার সিরাজগঞ্জের সলঙ্গায় হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আখাউড়ায় ব্যতিক্রম উদ্যোগ, টাকা দিয়ে অটোচালককে সরানো হচ্ছে সড়ক থেকে রাণীনগরে সাড়ে ৫ হাজার কেজি চাল উদ্ধার অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেন ক্রিকেটার সালমা ছেলে-ছেলের বউয়ের নির্যাতনের শিকার বৃদ্ধাকে ঘরে তুলে দিলেন ইউএনও কুষ্টিয়ায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রিকশাচালক আইসোলেশনে ৭ বছর ধরে নিখোঁজ নেতার সন্ধান চেয়ে ছাত্র শিবিরের বিবৃতি বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে বিদেশে আটকেপড়া বাংলাদেশীদের সমস্যা সমাধানে দৃষ্টি রাখছে মন্ত্রণালয় করোনা রোগীর সংস্পর্শে আসা এক হাসপাতালের চিকিৎসকসহ ৭ জন হোম কোয়ারেন্টিনে

সকল