০৮ আগস্ট ২০২০

তুরস্কে আরো ৫ জনের মৃত্যু করোনাভাইরাসে

তুরস্কে আরো ৫ জনের মৃত্যু করোনাভাইরাসে - ছবি : সংগ্রহ
24tkt

তুরস্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। দেশটিতে গতকাল শুক্রবার পর্যন্ত মৃতের মোট সংখ্যা ছিল ৯। এক দিনে আক্রান্ত হয়েছে ৩১১ জন। তুরস্কের সংবাদ মাধ্যম ইয়ানিসাফাক এই তথ্য প্রকাশ করেছে।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহেরেটিন কোকা টুইটার বিবৃতিতে বলেছেন, বয়স্ক ও আগে থেকে নানা রোগে আক্রান্ত ব্যক্তিরা এই রোগে বেশি মারা যাচ্ছেন। গত ২৪ ঘন্টায় সন্দেহভাজন ৩ হাজার ৬৫৬ জনের পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে নিশ্চিত আক্রান্ত ৩১১ জন পাওয়া গেছে। এখন দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৬৭০ জন।
তিনি আরো বলেন, আমাদের এক মুহূর্তের জন্য স্থির থাকার সময় নেই।

গত বছর ডিসেম্বরে চীনের উহান নগরী থেকে উদ্ভূত করোনাভাইরাসে সারাবিশ্বের প্রায় ১৮৫টি দেশ আক্রান্ত হয়েছে। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। যারফলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ইতোমধ্যে কোভিড-১৯ কে মহামারি ঘোষণা করেছে।

যুক্তরাজ্যের জনস হপকিংস বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, সারা বিশ্বে দুই লাখ ৬৬ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃতের সংখ্যা প্রায় ১১ হাজার ছাড়িয়েছে ও সুস্থ হয়েছে ৮৭ হাজার মানুষ।

তবে আক্রান্তের সংখ্যা বাড়লেও, বেশির ভাগ রোগী সুস্থ হয়ে ঘরে ফিরছেন।


আরো সংবাদ

রাণীনগরে পুকুরের মালিকানা নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত ৬ বেপরোয়া বাস কেড়ে নিলো ৭ জনের প্রাণ ঢাকা-মাওয়া মহাসড়কে ট্রাক চাপায় নিহত ১ সারা দেশে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি হতে পারে রংপুরে শালিকাকে জনসম্মুখে কুপিয়ে হত্যা করলো দুলাভাই কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর কারিকুলাম যুগোপযোগী ও প্রায়োগিক করতে হবে : ড. রাজ্জাক সাটুরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২ গরীব দেশগুলোর জন্যে ১০ কোটি টিকা উৎপাদিত হতে পারে আরো জটিল হলো সুশান্তের মৃত্যু রহস্য, কী সম্পর্ক তার বন্ধু ও রিয়ার মধ্যে মায়ের কারণেই বাবা সম্পূর্ণভাবে দেশের জন্য কাজের সুযোগ পেয়েছেন : শেখ হাসিনা শরণখোলায় শিক্ষক দম্পতির অত্যাচারে অবরুদ্ধ এক জেলে পরিবার

সকল

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩০৪৮৩)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৩৩৬)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৬৮২)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৬৬৫৮)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৬৩৮)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৩৮৪)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬১৫৩)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৩৬৯)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫২২৮)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫২০৮)