২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কে প্রথম করোনা রোগী সনাক্ত

-

তুরস্কে এই প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। সম্প্রতি তিনি ইউরোপ সফর করেছিলেন এবং তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। খবর এএফপি’র।

বুধবার স্বাস্থ্যমন্ত্রী ফাহরেনতিন কোকা বলেন, ‘সন্দেহভাজন এ ব্যক্তির পরীক্ষ-নিরীক্ষা করা হয়। এতে তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।’

তিনি আরো জানান, তিনি ইউরোপ সফরকালে কোভিড-১৯ আক্রান্ত কোনো ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে তিনি ইউরোপের কোন দেশ সফরে গিয়েছিলেন এবং তাকে তুরস্কের কোন হাসপাতালে রাখা হয়েছে সে ব্যাপারে কিছু বলা হয়নি।

মন্ত্রী সম্ভব হলে বিদেশ সফর এড়াতে তুরস্কের নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

গত বছর প্রায় পাঁচ কোটি পর্যটক ইউরোপ ও এশিয়ার পশ্চিমাঞ্চলের মধ্যে সংযোগ স্থাপন করা দেশ তুরস্ক সফর করে। ফলে দেশটি একটি পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠেছে। তুরস্কের জনসংখ্যা প্রায় আট কোটি। দেশটির গ্রীস, বুলগেরিয়া, জর্জিয়া, আর্মেনিয়া, সিরিয়া, ইরাক ও ইরানের সাথে সীমান্ত রয়েছে। বিশ্বে সেসব দেশে সবচেয়ে বেশি লোক করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে সেসব দেশের মধ্যে ইরানের অবস্থান তৃতীয়।

এএফপি জানায়, বিশ্বের ১০৭টি দেশ ও ভূখণ্ডে এক লাখ ১৭ হাজারেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। চার হাজার ২৫১ জনের মৃত্যু হয়েছে।


আরো সংবাদ



premium cement